দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪৭ পিএম


দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া

ভারতের দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া নেমে এসেছে। অল্প সময়ের ব্যবধানে দুই অভিনেতার মৃত্যুতে শোকাস্তব্ধ গোটা চলচ্চিত্র পরিবার। শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে তেলেগু অভিনেতা ও টিডিপি নেতা নন্দামুরি তারকা রত্ন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রবিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে মারা যান তামিল অভিনেতা আর মায়িলসামি।

গত মাসে অন্ধ্র প্রদেশে একটি পদযাত্রায় যোগ দিতে গিয়েই হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েছিলেন তারকা রত্ন। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তারপর থেকেই কোমায় চলে গিয়েছিলেন এই অভিনেতা। অবশেষে মাত্র ৩৯ বছর বয়সেই না ফেরার দেশে পাড়ি জমালেন।

প্রয়াত এই অভিনেতার চিকিৎসা চলছিল বেঙ্গালুরুর নারায়ণা ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেস হাসপাতালে। পরিবার-পরিজন থেকে ভক্তরা সকলেই আশা করেছিলেন হয়তো বা এই সঙ্কট থেকে বেরিয়ে আসতে পারবে প্রিয় তারকা। কিন্তু তাদের সব আশাই বিফলে গেল।

তারকা রত্নর এই অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন তেলেগু অভিনেতা চিরঞ্জীবী, মহেশ বাবু, আল্লু অর্জুন সহ অন্যান্য তারকারা। টুইটারে চিরঞ্জীবী লেখেন, ‘এত কম বয়সে অভিনেতার প্রয়াণে খুবই মর্মাহত। এত ট্যালেন্টেড একজন খুব তাড়াতাড়ি চলে গেল।’

২০০২ সালে তেলেগু ছবি ‘ওকাতো নম্বর কুরাড়ু’ ছবির মাধ্যমে চলচ্চিত্র দুনিয়ায় পা রাখেন তারকা রত্ন। সম্প্রতি তাকে ডিজনি প্লাস হটস্টারে একটি ওয়েব সিরিজেও দেখা গেছে।

অপর দিকে বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তামিল অভিনেতা মায়িলসামি। লোক হাসানোই ছিল যার জীবনের মূলমন্ত্র, সে-ই কিনা সবাইকে কাঁদিয়ে চলে গেলেন চিরতরে। মাত্র ৫৭ বছর বয়সে তার জীবনাবসান হলো।

কমেডি ঘরানায় নিজেকে বারবার প্রমাণ করেছেন যিনি। নতুন নতুন বিভিন্ন বিষয়ে এক্সপেরিমেন্ট করেছেন বারংবার। মানুষের মন ছুঁয়ে যাওয়া অভিনেতা আর মায়িলসামি প্রয়ারের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে।

মায়িলসামি দীর্ঘ ৩৯ বছরের জীবনে ২০০-এর বেশি ছবিতে অভিনয় করে মন জয় করেছেন দর্শকের। তার মৃত্যুতে ভক্তরাও টুইটে শোকবার্তা জ্ঞাপন করেছেন। শুধু অভিনেতা হিসেবে নয়, একজন ভালো মানুষ হিসেবেও তিনি জনপ্রিয় ছিলেন।

Link copied