মন খারাপের সমাধান দেবেন সন্দীপ্তা

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৮ জুন ২০২১, ১২:২৬ পিএম


মন খারাপের সমাধান দেবেন সন্দীপ্তা

করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতের অবস্থা খুব একটা ভালো নয়। মানসিকভাবে ভেঙে পড়ছেন দেশের জনগণ। এমন পরিস্থিতিতে যেসব তারকা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন তাদের একজন টলিউড অভিনেত্রী সন্দীপ্তা সেন। 

মানুষের মাঝে মানসিক স্বাস্থ্য সচেতনতা বাড়াতে বিনামূল্য অনলাইনে কাউন্সিলিং করবেন সন্দীপ্তা। সামাজিক মাধ্যমে সেই খবর শেয়ার করেছেন তিনি। সেখানে দেওয়া রয়েছে একটি হ্যাশট্যাগ ‘হিল দিল’। তার ইন্সটাগ্রাম প্রোফাইলে রয়েছে একটি গুগল ফর্ম। যেটি ফিল আপ করে অনলাইনে অভিনেত্রীর সঙ্গে কথা বলা যাবে।

এই প্রসঙ্গে ভারতের সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে সন্দীপ্তা বলেন, ‘গতবছর থেকে আমি পেশাগতভাবে এই কাজটা যখন শুরু করি। আমার কাছে প্রচুর মানুষ যোগাযোগ করা শুরু করেন যে তারা আমার কাছে কাউন্সিলিং করাতে চান, কিন্তু অর্থনৈতিক দিক থেকে পেরে উঠছেন না। আমি সাধারণ কথা তো লাইভে এসে বলবোই সকলের জন্য। কিন্তু সেটা ছাড়া একটা ফর্ম দেওয়া হয়েছে, যার মাধ্যমে কয়েকজনকে বেছে নিয়ে প্রত্যেক সপ্তাহে অন্তত ৪-৫ জনের আমি কাউন্সিলিং করব জুম বা গুগল মিটের মাধ্যমে।’

Dhaka Post

তিনি আরও বলেন, ‘অনেকে ফর্ম ফিল আপ ইতোমধ্যেই করেছেন। তার পাশাপাশি মেইল, মেসেজও করছেন। তাই বুঝতেই পারছি তাদের কী কী সমস্যা, যার বেশি প্রয়োজন, সেই মতো বেছে নেব আমি এবং আমার টিম।’  

উল্লেখ্য, রাজাবাজার সায়েন্স কলেজ থেকে রিহ্যাবিলিটেশন সাইকোলজি নিয়ে স্নাতকোত্তর পড়াশোনা করেছেন সন্দীপ্তা সেন। প্রায় এক বছর সেখানে ক্লিনিকে প্র্যাকটিসও করেছেন তিনি। গত বছর লকডাউন থেকেই ইন্ডাস্ট্রির বন্ধুদের নানা সমস্যায় তাদের পরামর্শ দেওয়ার পাশাপাশি পেশাগতভাবে শুরু করেছেন এই কাজ। কিন্তু এবার নিজেদের সমস্যা নিয়ে অভিনেত্রী নয়, মনরোগ বিশেষজ্ঞ সন্দীপ্তার সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন সাধারণ মানুষ।

এমআরএম

Link copied