ইসলামাবাদের পথে ইমরান, বললেন কোনও বাধাই থামাতে পারবে না

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

২৫ মে ২০২২, ০৬:১০ পিএম


ইসলামাবাদের পথে ইমরান, বললেন কোনও বাধাই থামাতে পারবে না

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ডাকা আজাদি মার্চ ঘিরে দেশটির বিভিন্ন প্রান্ত থেকে রাজধানীর দিকে আসা নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। আজাদি মার্চ ঠেকাতে পুলিশ ইসলামাবাদের সড়কে সড়কে প্রতিবন্ধকতা বসালেও সেগুলো সরিয়ে ফেলেছেন পিটিআইয়ের কর্মীরা।

দেশটির বৃহত্তম পাঞ্জাব প্রদেশে পুলিশের সাথে সংঘর্ষ, পিটিআই কর্মীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস নিক্ষেপ ও লাহোরে দফায় দফায় সংঘাত হয়েছে। এমন পরিস্থিতিতেও ইমরান খান কোনও বাধাই আজাদি মার্চ ঠেকাতে পারবে না বলে হুঙ্কার দিয়েছেন।

পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান গতকাল সমর্থকদের প্রকৃত স্বাধীনতার জন্য ইসলামাবাদ অভিমুখে পদযাত্রা শুরুর আহ্বান জানান। তার এই আহ্বানে সাড়া দিয়ে বুধবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার নেতাকর্মী ইসলামাবাদের উদ্দেশে যাত্রা করেছেন।

দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, ইমরান খান ইতোমধ্যে হেলিকপ্টারযোগে পেশওয়ার থেকে খাইবার পাখতুনখাওয়ার ওয়ালি মোড়ে পৌঁছেছেন। সেখানে পৌঁছে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ভাষণ দিয়েছেন তিনি। ইমরান খান সেখানে পৌঁছালে নেতাকর্মীরা  হেলিকপ্টার ঘিরে ধরেন।

পরে সেখান থেকে ইসলামাবাদের উদ্দেশে যাত্রা করেন তিনি। টুইটারে পিটিআইয়ের টুইট করা একটি ছবিতে দেখা যায়, পিটিআইয়ের পতাকার রঙে সাজানো একটি ট্রাকের ওপর থেকে সমর্থকদের উদ্দেশে হাত নাড়ছেন তিনি।

খাইবার পাখতুনখাওয়ার সোয়াবিতে পৌঁছানোর পর সমর্থকদের উদ্দেশে বক্তৃতা করেন ইমরান খান। এ সময় তিনি বলেছেন, আমরা ডি-চকে যাচ্ছি। কেউই আমাদের থামাতে পারবে না। এ সময় সমর্থকরা উল্লাস করেন এবং বিভিন্ন ধরনের স্লোগান দেন।

দেশটির ক্ষমতাসীন বর্তমান সরকারকে ‘চোরের দল’ বলে অভিহিত করেন তিনি। একই সঙ্গে শেহবাজ শরিফ নেতৃত্বাধীন সরকারের লোকজন দেশের ইতিহাসের সবচেয়ে দুর্নীতিবাজ বলেও মন্তব্য করেন ইমরান খান। তিনি বলেন, সরকার জনগণের ভয়ে ভীত। যে কারণে তারা রাস্তায় কনটেইনার বসিয়েছে। 

সূত্র: ডন, জিও নিউজ।

এসএস

Link copied