সাইকেলে করে ইমরানের সমাবেশে যাওয়া বৃদ্ধের ছবি ভাইরাল

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

২৬ নভেম্বর ২০২২, ০৬:২৪ পিএম


সাইকেলে করে ইমরানের সমাবেশে যাওয়া বৃদ্ধের ছবি ভাইরাল

পাকিস্তানের রাওয়ালপিন্ডির একটি দলীয় সমাবেশে শনিবার ভাষণ দেবেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ইসলামাবাদের দিকে লংমার্চ নিয়ে যাওয়ার সময় গুলিবিদ্ধ হওয়ার পর এবারই প্রথমবারের মতো জনসম্মুখে বক্তব্য রাখবেন তিনি। ইমরান নিজে এক টুইট বার্তায় সমর্থকদের রাওয়ালপিন্ডি আসার আহ্বান জানিয়েছেন। এরপর সেখানে জড়ো হতে থাকেন তার হাজার হাজার রাজনৈতিক কর্মী। যার মধ্যে রয়েছেন সব শ্রেণির মানুষ।  

এরমধ্যে ইমরান খানের সমাবেশে যোগ দিতে যাওয়া এক বৃদ্ধের ছবি ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায় সাইকেলে করে পিটিআইয়ের পতাকা হাতে সমাবেশ স্থলে যাচ্ছেন তিনি। তার সাইকেলের সামনে একটি ফুলের তোড়া ও কিছু ধর্মীয় বই দেখা যাচ্ছিল।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতারা দাবি করছেন, রাওয়ালপিন্ডির সমাবেশে মানুষের ঢল নামবে। দলটির বেশ কয়েকজন নেতা টুইটে ভিডিও প্রকাশ করেছেন। সেগুলোতে দেখা যাচ্ছে দলটির কর্মীরা গাড়িতে করে আসছেন। চলতি বছরের এপ্রিলে আস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে আগাম নির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছেন কাপ্তানখ্যাত ইমরান। 

এদিকে রাওয়ালপিন্ডিতে ইমরান খানের এ সমাবেশ নিয়ে তৈরি হয়েছে উত্তেজনা। প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের নেতৃত্বাধীন বর্তমান সরকার আশঙ্কা করছে ইমরানের সমর্থকরা রাওয়ালপিন্ডি থেকে ২০ কিলোমিটার দূরে রাজধানী ইসলামাবাদে ঢুকে পড়তে পারেন। এ আশঙ্কা থেকে ইসলামাবাদের প্রবেশদ্বার কনটেইনার দিয়ে আটকে দেওয়া হয়েছে।

সাবেক প্রধামন্ত্রী ইমরানের এ সমাবেশ আটকানোর জন্য চেষ্টা করেছিল সরকার। সমাবেশকে সামনে রেখে ইসলামবাদে রেড অ্যালার্টও জারি করা হয়েছে। এছাড়া ইসলামাবাদের পুলিশের পক্ষ থেকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে— যদি দলবদ্ধ হয়ে কেউ রাজধানীতে ঢোকার চেষ্টা করে তাহলে শক্ত হাতে তাদের প্রতিহত করা হবে।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, এরকম হুমকি-ধামকি সত্ত্বেও শনিবার লাহোর থেকে প্রাইভেট বিমানে ইসলামাবাদ এসে পৌঁছান ইমরান। এখন একটি হেলিকপ্টারে করে সমাবেশস্থলে আসবেন তিনি।

পায়ে গুলিবিদ্ধ হওয়ার পর এখনো পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি ইমরান খান। এ কারণে তার সঙ্গে ইসলামাবাদ এসেছেন ব্যক্তিগত ডাক্তাররা। জানা গেছে, সমাবেশস্থল থেকে নতুন সিদ্ধান্ত দেবেন খান।  

পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা ফয়সাল জাবেদ এ ব্যাপারে সংবাদমাধ্যমকে বলেছেন, ইমরান খান সমাবেশস্থল থেকে ঘোষণা দেবেন সমাবেশ কি এখানে শেষ হবে নাকি লংমার্চ সামনের দিকে এগিয়ে যাবে।

সূত্র: দ্য ডন, জিও নিউজ

এমটিআই

Link copied