যুক্তরাষ্ট্রে গুলিতে এক পরিবারের ৫ জন নিহত

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

০৮ এপ্রিল ২০২১, ১৮:১৭

যুক্তরাষ্ট্রে গুলিতে এক পরিবারের ৫ জন নিহত

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের ইয়র্ক কাউন্টিতে গুলির ঘটনায় একই পরিবারের কমপক্ষে পাঁচ জনের নিহত হওয়ার খবর জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম সিএনএন। মার্কিন কর্তৃপক্ষ একে ‘গণহত্যার উদ্দেশে গুলির’ ঘটনা হিসেবে অভিহিত করেছে। 

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় রক হিল নামক এলাকায় এই গুলির ঘটনায় এক চিকিৎসক, তার স্ত্রী ও তাদের দুজন নাতি-নাতনি প্রাণ হারিয়েছেন বলে টুইটারে দেওয়া এক বার্তায় নিশ্চিত করেছে ইয়র্ক কাউন্টির শেরিফ অফিস। 

সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী কাউন্টি অফিসের মুখপাত্র ট্রেন্ট ফ্যারিস বলেছেন, চিকিৎসক ওই পরিবারটি ছিল খুবই নামকরা। গোটা কাউন্টির মানুষের কাছে তারা পরিচিত ছিলেন। তাদেরকে সরিপরিবারে কেন হত্যা করা হয়েছে তা এখনো জানা যায়নি।

স্থানীয় সময় বুধবার পৌনে পাঁচটার দিকে গুলির ঘটনা ঘটে। এরপর খবর পেয়ে সেখানে পুলিশ হাজির হয়ে পাঁচ জনের মরদেহ উদ্ধার করেছ। কাউন্টির কোরোনার অফিস জানিয়েছে, গুলির ঘটনায় নিহত দুই শিশুর একটির বয়স ৫ অপরটির ৯ বছর।   

শেরিফ অফিস জানিয়েছে, গোলাগুলির খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের বাড়ি থেকে ডা. রবার্ট লেসিলি ও তার স্ত্রীর মরদেহ দেখতে পায়। এছাড়া গুলিতে প্রাণ হারায় তাদের দুই নাতি-নাতনি। তাদের গৃহকর্মী জেমস লুইসই গুলিতে প্রাণ হারিয়েছেন। 

গুলির ঘটনায় সন্দেহভাজনকে খুঁজে পেয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। শেরিফ মুখপাত্র ফ্যারিস বলেছেন, ‘গুলির জন্য দায়ী ব্যক্তিকে পেয়েছি আমরা। সন্দেহভাজন নিয়ে আমি এ পর্যন্ত শুধু এতটুকুই বলতে বলতে পারছি।’   

সন্দেহভাজন ব্যক্তি ঘটনার শিকার পরিবারের প্রতিবেশী কি না এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘সে একই সড়কের একটি বাড়িতে বসবাস করতো।’ শেরিফ কার্যালয় এক টুইটে জানিয়েছে, ‘পাশের একটি বাড়ি থেকে’ সন্দেহভাজনকে খুঁজে পায় কর্তৃপক্ষ।  

এএস

Link copied