অক্সিজেন-টিকার সঙ্গে মোদিও উধাও : রাহুল

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৩ মে ২০২১, ২১:৫৬


অক্সিজেন-টিকার সঙ্গে মোদিও উধাও : রাহুল

বেশ কিছুদিন ধরে করোনা মোকাবিলায় ব্যর্থতার অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কঠোর সমালোচনা করছেন দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এবার তিনি আরও তীক্ষ্ণ ভাষায় কটাক্ষের মাধ্যমে মোদিকে আক্রমণকে করে টুইট করেছেন।

টুইট বার্তায় রাহুল গান্ধী বলেছেন, ‘দেশে অক্সিজেন, টিকা আর ওষুধের পাশাপাশি প্রধানমন্ত্রী মোদিও উধাও। পড়ে আছে তার সেন্ট্রাল ভিস্তা প্রকল্প, ওষুধের উপর জিএসটি এবং এদিকে ওদিকে প্রধানমন্ত্রীর কিছু ছবি।’

করোনার প্রথম ঢেউয়ের সময় মোদি নিয়মিত বিরতিতে জাতির উদ্দেশে ভাষণ দিতেন। এবার সেটা করছেন না। আর তা নিয়েই কটাক্ষ করেছেন রাহুল গান্ধী। সেই সঙ্গে ভারতজুড়ে অক্সিজেন ও ভেন্টিলেটরের অভাবের কথাও তুলেছেন।

রাহুল গান্ধী টুইটে যে সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কথা বলেছেন তা দিল্লিতে নতুন সংসদ ভবন, প্রধানমন্ত্রীর বাড়ি, বিভিন্ন মন্ত্রণালয় মিলিয়ে নতুন এক প্রকল্প। ২০২২ সালে যার কাজ শেষ করতে বদ্ধপরিকর মোদি। করোনাকালেও এর কাজ বন্ধ করা হয়নি। বিপুল টাকা খরচ করে এই কাজ কেন করা হচ্ছে, সেই প্রশ্ন তুলেছেন বিরোধীরা।

১২টি বিরোধীদলের নেতারা মোদিকে চিঠি দিয়ে সেন্ট্রাল ভিস্তা প্রকল্প এখন বন্ধ করে সরকারকে অক্সিজেন ও ভেন্টিলেটারের ব্যবস্থা করা, মানুষকে বিনা পয়সায় টিকা, বেকারদের মাসে ছয় হাজার ভাতা, গরিবদের বিনা পয়সায় খাদ্যশষ্য দেওয়ার আহ্বান জানিয়েছেন।

উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মায়াবতীর দল বিএসপি এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি (আপ) ছাড়া দেশটিরে সব গুরুত্বপূর্ণ বিরোধী দলের নেতারা এই চিঠিতে সই করেছেন।

বিরোধী দলগুলোর দাবি, করোনা মোকাবিলায় মোদি সরকার পুরোপুরি ব্যর্থ। তারা যথাসময়ে সঠিক ব্যবস্থা নেয়নি। ভোটে জেতার জন্য দেশকে সংকটের মুখে ঠেলে দিয়েছে। পরিস্থিতি সামাল দিতে না পেরে তারা এখন সবকিছু রাজ্য সরকারের ঘাড়ে ঠেলে দিয়েছে।

সূত্র: ডয়েচে ভেলে

এএস

Link copied