মূল্যবৃদ্ধিতে ব্যথিত মালিক, কর্মচারীদের দিবেন লাখ লাখ টাকা বেতন

Dhaka Post Desk

চাকরি ডেস্ক

১০ আগস্ট ২০২২, ০১:৫৮ পিএম


মূল্যবৃদ্ধিতে ব্যথিত মালিক, কর্মচারীদের দিবেন লাখ লাখ টাকা বেতন

প্রতীকী ছবি

বিশ্বব্যাপী পণ্যের মূল্যবৃদ্ধিতে জীবনযাত্রার ব্যয় বেড়েছে। ফলে নির্দিষ্ট অংকের বেতন দিয়ে যাপিত জীবনের খরচ মেটাতে হিমশিম খাচ্ছে প্রতিষ্ঠানের কর্মচারীরা। বিষয়টি আঁচ করতে পেরে ব্যথিত হয়েছেন আমেরিকার সিয়াটেলে গ্র্যাভিটি পেমেন্টের সিইও ড্যান প্রাইস। 

সম্প্রতি তিনি কর্মচারীদের বেতন বৃদ্ধির ঘোষণা দিয়েছেন। বলেছেন, এখন থেকে আমার প্রতিষ্ঠানে কাজ করলে মিলবে লাখ লাখ টাকা। যা বছরের হিসাবে দাড়ায়, ৬৩ লাখ টাকারও বেশি।

আরও পড়ুন > কাজ চুইংগাম ফোলানো, মাসিক আয় ৬৭ হাজার টাকা

ড্যান প্রাইসের মতে, তার প্রতিষ্ঠানে কেউ কাজ করলে বছরে ন্যূনতম ৬৩ লাখ টাকা বেতন প্রদান করা হবে।

সিয়াটেলে গ্র্যাভিটি পেমেন্টের সিইও ড্যান প্রাইস

শুধু বেশি বেতনই নয়। ড্যান জানিয়েছেন, তার কর্মচারীরা কোথায় বসে কাজ করছেন, কী করছেন; এসব নিয়ে তার কোনো মাথা ব্যথা নেই। এমনকি সন্তানকালীন ছুটি নিলেও মিলবে পুরো বেতন। 

আরও পড়ুন> কাজে যোগ দিলেই ৫৭ হাজার টাকা বোনাস, তবুও মিলছে না কর্মী

স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে পারে, তিনি কর্মচারীদের এতো সুবিধা কেন দিচ্ছেন? এ প্রশ্নেরও উত্তর দিয়েছেন ড্যান। তিনি বলেন, কোনো ভালো কর্মীই নরকের মতো পরিবেশে কাজ করতে চান না। কর্মীদের সম্মান না দিলে ভাল কর্মী পাওয়া যায় না বলেই মত তার।

আরও পড়ুন> স্টার্টআপ কোম্পানিতে আর্থিক সংকট, চাকরি যাবে ১২ হাজার কর্মীর

ড্যানের দাবি, তাদের এই কাজে বেশ সাড়া পেরেছে। শেষ কয়েক বছরে তাদের আয় তিন গুণ হয়েছে। যার মূল কারণ একটিই, তিনি মানুষ দেখে বিনিয়োগ করেন। তাঁর সংস্থার এক একটি পদের জন্য আবেদন করেছেন তিন শতাধিক চাকরি-প্রার্থী। আবেদনকারীদের মধ্যে সবচেয়ে যোগ্য ব্যক্তিকেই বেছে নিচ্ছেন তারা। ফলে নিয়োগের ক্ষেত্রে অনেক বেশি বিকল্প পাওয়া যাচ্ছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Link copied