বদির দুর্নীতি মামলার সাক্ষ্য গ্রহণ শুরু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৮ এএম


বদির দুর্নীতি মামলার সাক্ষ্য গ্রহণ শুরু

আবদুর রহমান বদি /ছবি- সংগৃহীত

আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসী আবদুল মজিদের আদালতে এ সাক্ষ্য গ্রহণ শুরু হয়। প্রথম দিন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদ সাক্ষ্য দিয়েছেন। 

আদালত আগামী ৭ নভেম্বর মামলার পরবর্তী পরবর্তী দিন ধার্য করেছেন। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ (লাভলু)। 

তিনি বলেন, সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির দুর্নীতির মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। মামলার বাদী দুদকের উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদ বৃহস্পতিবার সাক্ষ্য দিয়েছেন। আদালত আগামী ৭ নভেম্বর মামলার 
পরবর্তী দিন ধার্য রেখেছেন। বদি আদালতে উপস্থিত ছিলেন।

দুদক সূত্র জানায়, ৬৬ লাখ ৭০ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ৪৩ লাখ ৪৩ হাজার ৯৯৪ টাকার তথ্য গোপনের  অভিযোগে বদির বিরুদ্ধে মামলাটি করে দুদক। ২০০৭ সালের ১৭ ডিসেম্বর চট্টগ্রামের ডাবলমুরিং থানায় মামলাটি করে দুদক। এ মামলায় ২০০৮ সালের ২৪ জুন অভিযোগপত্র দেয় দুদক। পরে বদি উচ্চ আদালত থেকে স্থগিতাদেশ নিয়ে এলে মামলাটির কার্যক্রম স্থগিত থাকে। এই আদেশের বিরুদ্ধে আপিল করলে দীর্ঘদিন পর ২০১৭ সালে মামলাটি সচল হয়। এরপর ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর এ মামলায় বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

এ আদেশের বিরুদ্ধে বদি হাইকোর্টে যান। চলতি বছরের জানুয়ারি মাসে হাইকোর্ট সেই আবেদন খারিজ করে দেন।

কেএম/ওএফ

Link copied