‘হাওয়া’র পরিচালকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার

Dhaka Post Desk

আদালত প্রতিবেদক

২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৭ পিএম


‘হাওয়া’র পরিচালকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার

আলোচিত চলচ্চিত্র ‘হাওয়া’র পরিচালক মেজবাউর রহমান সুমনের বিরুদ্ধে করা বন বিভাগের মামলাটি প্রত্যাহারের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর ছিদ্দিকের আদালত মামলাটি প্রত্যাহারের আদেশ দেন। মামলার বাদীপক্ষের আইনজীবী মো. জাকির হোসেন খান বিষয়টি জানিয়েছেন।

এর আগে গত ২৮ আগস্ট মামলার বাদী বন্যপ্রাণী পরিদর্শক নার্গিস সুলতানা মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। শুনানি শেষে আদালত এ বিষয়ে রায়ের জন্য আজকের দিন ধার্য করেছিলেন।

মামলা প্রত্যাহারের আবেদনে বলা হয়, বাদী মামলাটি বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন  ২০১২ এর ৩৮(১), ৩৮(২), ৪১ এবং ৪৬ ধারায় দায়ের করেন। আসামি হাওয়া সিনেমায় ব্যবহৃত বন্যপ্রাণী সম্পর্কে অবগত ছিলেন না। বন্যপ্রাণী ব্যবহার করলে যে অপরাধ হয় এ বিষয়ে তিনি জানতেন না। তিনি সিনেমায় বন্যপ্রাণী ব্যবহার সম্পর্কে দুঃখ প্রকাশ করে বিষয়টি নিষ্পত্তির জন্য আবেদন করেন। পরে বাদী তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে মামলাটি প্রত্যাহার কর‍তে সম্মতি জানান।

গত ১৭ আগস্ট বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ লঙ্ঘনের অভিযোগে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত আলোচিত চলচ্চিত্র ‘হাওয়া’র পরিচালক মেজবাউর রহমান সুমনের নামে মামলা করে বন বিভাগের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট।

এমএইচএস

Link copied