নিউ মার্কেটে সংঘর্ষ

কুরিয়ারকর্মী নাহিদ হত্যাসহ ৩ মামলার প্রতিবেদন ৭ নভেম্বর 

Dhaka Post Desk

আদালত প্রতিবেদক  

০২ অক্টোবর ২০২২, ১২:৪৭ পিএম


কুরিয়ারকর্মী নাহিদ হত্যাসহ ৩ মামলার প্রতিবেদন ৭ নভেম্বর 

রাজধানীর নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় কুরিয়ারকর্মী নাহিদ হত্যাসহ তিনটি মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ৭ নভেম্বর ধার্য করেছেন আদালত। 

রোববার (২ অক্টোবর) মামলা তিনটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ প্রতিবেদন দাখিল করতে না পারায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার নতুন দিন ধার্য করেন।

কুরিয়ারকর্মী নাহিদ হত্যা মামলা ছাড়াও বাকি মামলাগুলো হলো, পুলিশের ওপর হামলার মামলা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলা। 

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল রাত ১২টার দিকে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। কয়েক ঘণ্টাব্যাপী চলা এ সংঘাত রাতে নিয়ন্ত্রণে আসলেও পর দিন সকাল ১০টার পর থেকে ফের শুরু হয়। সংঘর্ষের ঘটনায় কুরিয়ারকর্মী নাহিদ মারা যান। 

এ ঘটনায় নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউ মার্কেট থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে একটি হত্যা মামলা করেন। এছাড়া পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে ও পুলিশের ওপর হামলার অভিযোগে পৃথক দুটি মামলা দায়ের করে। দুই মামলায় নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১ হাজার ২০০ জনকে আসামি করা হয়। 

পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় ২৪ জনের নাম উল্লেখ করে ও তিনশ অজ্ঞাতপরিচয় ব্যবসায়ী-কর্মচারীকে আসামি করা হয়। এছাড়া একই মামলায় অজ্ঞাতপরিচয়ে ঢাকা কলেজের ৭০০ শিক্ষার্থীকে আসামি করা হয়েছে।

এসকেডি

টাইমলাইন

Link copied