চট্টগ্রাম বিএনপির ১০২ নেতা-কর্মীর আগাম জামিন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২৩, ০৬:৩৮ পিএম


চট্টগ্রাম বিএনপির ১০২ নেতা-কর্মীর আগাম জামিন

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানায় দায়ের করা চারটি সহিংসতা মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম, মহানগররে আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাসেম বক্করসহ ১০২ নেতা-কর্মী।

বুধবার (২৫ জানুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মোহাম্মদ আমিনুল ইসলামের আদালত তাদের ছয় সপ্তাহের জামিন দেন। চট্টগ্রাম মহানগর বিএনপি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

জানা গেছে, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত ১৬ জানুয়ারি বিকেলে দলীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম মহানগর বিএন‌পির সমাবেশ চলছিল। এতে মিছিল সহকারে বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা যোগ দিচ্ছিলেন। যুবদলের একটি মিছিল কাজির দেউরি মোড় থেকে সমাবেশের দিকে যাচ্ছিল। ওই মিছিলে থাকা নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় পুলিশ বিএনপি নেতা-কর্মীদের লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করে। বিপরীতে বিএনপি নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন।

এ ঘটনায় পুলিশসহ বেশ কয়েকজন আহত হন। এ সময় কাজির দেউরি মোড়ে কর্তব্যরত ট্রাফিক পরিদর্শক বিপ্লবের মোটরসাইকেলে আগুন দেয় বিএনপি নেতা-কর্মীরা। এ সময় আদালত থেকে ফেরত একটি গাড়িতে হামলা চালিয়ে মিরসরাই থানার কয়েকজন পুলিশ সদস্যকে আহত করে তারা। একই সঙ্গে কাজির দেউরি মোড়ে থাকা নগর পুলিশের সার্ভিস সেন্টার ও ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর করা হয়। 

এসব ঘটনায় ১৬ জানুয়ারি দিবাগত রাতে কোতোয়ালি থানায় চারটি মামলা দায়ের হয়। মামলাগুলোতে অভিযুক্তদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন, বিস্ফোরক আইন ও দণ্ডবিধি আইনের সংশ্লিষ্ট ধারা উল্লেখ করা হয়। 

এমআর/এসকেডি

Link copied