হেফাজত নেতা মাওলানা জুবায়ের আহমেদ রিমান্ডে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৭ এপ্রিল ২০২১, ১৩:৫৬

হেফাজত নেতা মাওলানা জুবায়ের আহমেদ রিমান্ডে

মাওলানা জুবায়ের আহমেদ/ ফাইল ছবি

পল্টন থানায় দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমেদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার (১৭ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সূত্র জানায়, ২০১৩ সালে পল্টন থানায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের পরিদর্শক কামরুল হাসান তালুকদার তাকে আদালতে হাজির করেন। একইসঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার (১৬ এপ্রিল) রাজধানীর লালবাগ এলাকা থেকে মাওলানা জুবায়ের আহমেদকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করে জানান, জুবায়ের নামে হেফাজতের এক নেতাকে গ্রেফতার করা হয়েছে। সাম্প্রতিক হেফাজতের তাণ্ডবে সংশ্লিষ্টতা ছাড়াও ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ঘটনায় দায়ের হওয়া মামলায় তার নাম রয়েছে।

মাওলানা জুবায়েরসহ এ পর্যন্ত হেফাজতের কেন্দ্রীয় সাত নেতাকে গ্রেফতার করা হয়েছে। এর বাইরে বিভিন্ন জেলা-উপজেলা থেকেও শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মোদিবিরোধী আন্দোলন করতে গিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে তাণ্ডব চালানোর অভিযোগে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে প্রায় অর্ধশতাধিক মামলা হয়েছে।

টিএইচ/এসএসএইচ

Link copied