গাঁজার নির্যাস দিয়ে কেক বানিয়ে সেবন : ৩ শিক্ষার্থী রিমান্ডে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১০ জুন ২০২১, ১৮:১৭


গাঁজার নির্যাস দিয়ে কেক বানিয়ে সেবন : ৩ শিক্ষার্থী রিমান্ডে

রাজধানী মোহাম্মদপুর এলাকা থেকে গাঁজার নির্যাস দিয়ে কেক বানিয়ে সেবন করার অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আমেরিকান ইন্টরন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এআইইউবি) কম্পিউন্টার সায়েন্সের শিক্ষার্থী কাফিল ওয়ারা রাফিদ, ধানমন্ডির অ্যাডভান্সড প্রফেশনালসের এসিসিএর শিক্ষার্থী কাজী রিসালাত হোসেন এবং ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের চারুকলায় শিক্ষার্থী সাইফুল ইসলাম সাইফ। 

বৃহস্পতিবার  (১০ জুন) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মনির আহমেদ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘এদিন মোহাম্মদপুর থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় আসামিদের ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট আদালতে হাজির করেন। এরপর মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে প্রত্যেকের ৭  দিনের রিমান্ডের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক রিমান্ডের এ আদেশ দেন।’

গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন রাজধানীতে একাধিক চক্র গাঁজার নির্যাস দিয়ে কেক বানিয়ে মাদকসেবীদের কাছে বিক্রি করে আসছে। এই তথ্যের ভিত্তিতে তারা গত বুধবার (৯ জুন) বিকেলে মোহাম্মদপুরের শাহাজাহান রোডের একটি জায়গা থেকে প্রথমে রাফিদ ও সাইফকে আটক করে। এসময় তাদের কাছে প্রায় ১৮টি গাঁজার কেক পাওয়া যায়। তারা সেগুলো ডেলিভারি দিতে যাচ্ছিল। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পল্টন এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে রিসালাত হোসেনকে ১২ পিস গাঁজার কেকসহ আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তিন জনই মাদকাসক্ত বলে স্বীকার করে। অন্যান্য মাদকের পাশাপাশি তারা নিয়মিত গাঁজা সেবন করে আসছে। বছর দেড়েক আগে ইউটিউবে দেখে তারা গাঁজার কেক বানানো শিখেছে। প্রথমে নিজেরা খেলেও পরে বন্ধুদের মধ্যেও এর ব্যপক চাহিদা তৈরি হয়। ব্যবসাটা শুরু করে তখনই।

টিএইচ/জেডএস

Link copied