দুর্নীতি মামলায় অফিস সহকারীর স্ত্রীর ৭ বছরের কারাদণ্ড

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২২, ০৪:৪৪ পিএম


দুর্নীতি মামলায় অফিস সহকারীর স্ত্রীর ৭ বছরের কারাদণ্ড

চট্টগ্রামে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাব রেজিস্ট্রার কার্যালয়ের সাবেক অফিস সহকারীর স্ত্রী খুরশীদ জাহানকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

রোববার (২৩ জানুয়ারি) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসি আব্দুল মজিদ এ রায় দেন। দণ্ডিত খুরশীদ জাহান চট্টগ্রামের সদর সাব রেজিস্ট্রার কার্যালয়ের সাবেক অফিস সহকারী মৃত নুরুল আলমের স্ত্রী।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী মাহমুদুল হক। তিনি বলেন, ৬৬ লাখ ৮৬ হাজার ২২৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে খুরশীদ জাহান ও তার স্বামী নুরুল আলমের বিরুদ্ধে ২০০৯ সালের ১০ মে মামলা করা হয়। নুরুল আলম মারা গেলে তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। আজকে আদালত খুরশীদ জাহানকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন। এ ছাড়া অবৈধভাবে অর্জন করা ৬৬ লাখ ৮৬ হাজার ২২৭ টাকার সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের আদেশ দিয়েছেন আদালত।

তিনি বলেন, রায় ঘোষণার সময় আসামি খুরশীদ জাহান আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে। ১৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন। স্বামী অবৈধ উপায়ে সম্পদ অর্জন করে খুরশীদ জাহানের নামে স্থানান্তর করেন। এই কারণে মামলার আসামি খুরশীদ জাহান।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ১০ মে জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে নুরুল আলম ও খুরশীদ জাহানের বিরুদ্ধে নগরীর ডবলমুরিং থানায় মামলা দায়ের হয়। তথ্য প্রমাণের ভিত্তিতে দুদক ৬৬ লাখ ৮৬ হাজার ২২৭ টাকার জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে আদালতে অভিযোগপত্র দাখিল করে। 

কেএম/আইএসএইচ

Link copied