সাবধান, যে ধরনের পুরুষকে বিয়ে করলে জীবন শেষ

Dhaka Post Desk

লাইফস্টাইল ডেস্ক

২৩ নভেম্বর ২০২২, ১২:০৮ পিএম


সাবধান, যে ধরনের পুরুষকে বিয়ে করলে জীবন শেষ

বিয়ের সিদ্ধান্ত নেওয়ার সময়ে ভালোভাবে ভেবেচিন্তে পদক্ষেপ নেওয়া দরকার। কারণ বিয়ে জীবনের খুবই গুরুত্বপূর্ণ একটি অধ্যায়।  অন্যথায় নানা ধরণের সমস্যা তৈরি হতে পারে জীবনে। বিশেষ করে মেয়েদের জন্য আরও সতর্ক হওয়া জরুরি। কারণ পুরুষ জীবনসঙ্গী কেমন হবে, সে বিষয়ে ন্যূনতম জানাশোনা না থাকলে পড়তে হবে বিভিন্ন রকমের জীবন-জটিলতায়।

তাহলে চলুন জেনে নেই যেসব পুরুষকে বিয়ের আগে আরেকবার ভাবা উচিত-

সবকিছুতেই পারফেক্ট হওয়া চাই

আপনি যদি কোনো ছেলের মধ্যে সবকিছুতেই পারফেক্ট খোঁজার বিষয়টি দেখেন, তবে তাদের বিষয়ে সতর্ক হয়ে যান। কারণ কোনো কিছুই পারফেক্ট নয়। আবার অনেকেই আছেন, যারা সবসময় নিজেকে মনে করেন তিনিই সেরা। বাকি মানুষ কিছুই জানেন না। এমন ধারণা যাদের, তাদের থেকেও সাবধান। 

আরও পড়ুন > ভুল মানুষকে ভালোবাসছেন না তো?

প্রথম দেখাতেই বিয়ে পাকা

হঠাৎ করেই এমন একটি ছেলের সঙ্গে আলাপ হলো, যিনি প্রথম দেখাতেই আপনাকে বিয়ের প্রস্তাব দিয়ে বসলেন। এরকম অভিজ্ঞতা কি আপনার আগে হয়েছে? না হলেও ভবিষ্যতে এরকম পরিস্থিতি আসতেই পারে। তাই এখনই সতর্ক হন। প্রথম দেখাতেই যে পুরুষ আপনাকে বিয়ের প্রস্তাব দেবেন, হয়তো তিনি আপনাকে বিয়েও করতে পারেন। কিন্তু একাধিক সমীক্ষায় দেখা গিয়েছে, এমন পুরুষ বিয়ে ও হানিমুন পর্ব মিটে গেলেই প্রতারণা করতে শুরু করেন। তাই সতর্ক থাকাই আপনার কাজ।

আরও পড়ুন > কীভাবে বুঝবেন সে বিয়ে ম্যাটেরিয়াল নয়?

যারা মেয়েদের সম্মান করেন না

অনেক পুরুষই আছেন, যারা মেয়েদের সম্মান করেন না। হয়তো পরিবারে তার বাবার কাছে মা’কে বারবার অপমানিত হতে দেখেছেন, তাই তিনিও সেটাকেই স্বাভাবিক বলে মনে করছেন। খুব কম পুরুষই বড় হয়ে নিজের বিচার বুদ্ধি খাটিয়ে ঠিক-ভুল বিচার করতে শেখেন। তাই আপনার পছন্দের মানুষের দিকে অবশ্যই নজর রাখুন। তার ব্যবহারেও নজর রাখুন। তিনি কি আদৌ মেয়েদের সম্মান করছেন? যদি উত্তর হয় ‘না’, তবে সতর্ক হন এখনই।

আরও পড়ুন > সে আপনাকে ভালোবাসার অভিনয় করছে, বুঝবেন যেভাবে

পরনির্ভরশীল

অনেক পুরুষই আছেন, যারা নিজেরা কাজ করতে পছন্দ করেন না। তবে অন্যের আয় রোজগারে চলতে পছন্দ করেন। এমন পুরুষের সঙ্গে ঘর করা নেহাত বোকামি। তাই এমন পরনির্ভরশীল পুরুষের ক্ষেত্রে বিয়ে সিদ্ধান্ত নিতে প্রয়োজনে আরও একটু সময় নিন।

আরআর/এএ

Link copied