ভাঙা লিপস্টিক ঠিক করার উপায়

Dhaka Post Desk

লাইফস্টাইল ডেস্ক

৩১ অক্টোবর ২০২১, ০৩:১০ পিএম


ভাঙা লিপস্টিক ঠিক করার উপায়

নারীর সাজে লিপস্টিক যেন অপরিহার্য। যে সাজতে একদমই ভালোবাসে না, তার সংগ্রহেও থাকে দু-একখানা লিপস্টিক। অনেক সময় এমন হতে পারে যে সাজতে গিয়ে দেখলেন লিপস্টিকের মাথাটা ভাঙা। তখন কী করবেন? এত শখের লিপস্টিক ফেলে দেবেন? এটি যে সব সময় অযত্ন বা বেখেয়ালে ভাঙে তা কিন্তু নয়। অনেক সময় তাপমাত্রা বেড়ে গেলেও লিপস্টিক গলে যেতে পারে। তবে ভাঙা লিপস্টিক ফেলে না দিয়ে সুন্দর করে জোড়া লাগিয়ে নিতে পারবেন। কীভাবে? চলুন জেনে নেওয়া যাক-

Dhaka Post

পদ্ধতি : ১

যে অংশটা ভেঙে গেছে সেটি একটি টিস্যুর উপর রাখুন। এরপর সেই অবস্থায় ডিপ ফ্রিজে রেখে দিন মিনিট দশেক। এতে লিপস্টিকের ভাঙা অংশ শক্ত হয়ে যাবে। এরপর লিপস্টিকের যে অংশ থেকে ভেঙেঠে  ভেঙেছে সেখানে লাইটার জ্বালিয়ে ধরুন। আগুনের তাপ পেলে লিপস্টিকের সেই অংশ গলে যাবে। গলে যেতে শুরু করলেই ফ্রিজে রাখা লিপস্টিকের অংশ তার উপর জোড়া লাগিয়ে দিতে হবে। এরপর আরও কিছুটা উত্তাপ দিন। এতে এই অংশ জোড়া লেগে যাবে। এরপর লিপস্টিকটি সোজা করে একটি জায়গায় বসিয়ে আবার ডিপ ফ্রিজে রেখে দিন মিনিট দশেক। বের করে দেখতে পাবেন লিপস্টিক ঠিক আগের মতোই নতুন হয়ে গেছে!

পদ্ধতি : ২

লিপস্টিক যদি এমনভাবে গলে বা ভেঙে যায় যে আর জোড়া লাগাতে পারছেন না তবে মন খারাপ করবেন না। একটি বড় চামচে লিপস্টিকের ভাঙা অংশ নিন। এমন চামচে নিন যাতে লিপস্টিকের পুরোটাই ধরে। এরপর সেই চামচ আগুনের উপর ধরতে হবে। যতক্ষণ না পুরোপুরি গলে যায় ততক্ষণ এভাবে ধরে থাুকন। এরপর একটি ছোট কৌটো নিন। খালি কৌটোয় লিপস্টিক ঢেলে রাখুন। এরপর ঠান্ডা করে নিন। লিপস্টিক ঠান্ডা হলে ব্যবহার উপযোগী হবে। এটি আঙুল কিংবা তুলির সাহায্যে ব্যবহার করা যাবে।

Dhaka Post

লিপস্টিক ভালো রাখতে যা করবেন

চেষ্টা করুন লিপস্টিক ফ্রিজে রাখার। এতে তাপের কারণে লিপস্টিক গলে যাওয়ার ভয় থাকে না। লিপস্টিকটি কত তাপমাত্রায় থাকা দরকার তা জেনে নিন। ঘরের তাপমাত্রা খুব একটা বেশি না হলে লিপস্টিক ফ্রিজের বাইরেও রাখতে পারেন। তাপমাত্রা বেশি হলে ফ্রিজে রাখাই হবে বুদ্ধিমানের কাজ।

Link copied