টলিউড তারকারা ফিট থাকেন কীভাবে?

Dhaka Post Desk

লাইফস্টাইল ডেস্ক

২০ জানুয়ারি ২০২২, ১২:৪৬ পিএম


টলিউড তারকারা ফিট থাকেন কীভাবে?

তারকা মানেই সাধারণের মতো নয়, ভিন্ন কিছু। তারকারা নিজেদের যোগ্যতার পরিচয় দিয়েই তারকা হয়ে ওঠেন। কেউ অভিনয় দিয়ে, কেউ লেখালেখি করে, কেউ গান গেয়ে, কেউ ছবি এঁকে, কেউ খেলাধুলায় পারদর্শিতা দেখিয়ে। আছে এমন আরও অসংখ্য ক্ষেত্র। তবে সাধারণ সবচেয়ে বেশি আগ্রহ থাকে সম্ভবত সিনেমার মানুষদের নিয়ে। তাইতো অভিনেতা-অভিনেত্রীদের নিজেকে ফিট রাখতে হয়। কারণ তারা চান মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকতে।

টলিউডের অভিনয়শিল্পীদের সম্পর্কে জানতে আগ্রহী মানুষের সংখ্যা আমাদের দেশেও কম নেই। ভাষা এবং সংস্কৃতি অনেকাংশে মিলে যাওয়ার কারণে তাদের আইডলও মানেন অনেকে। বিশেষ করে তাদের ফিটনেস দেখে নিজেদের ফিটনেস ধরে রাখার আগ্রহও বাড়ে। টলিউড তারকাদের অনেকের বয়স বাড়লেও তার ছাপ নেই চেহারায়। দিনদিন উজ্জ্বলতা আরও বেড়ে চলেছে যেন। কীভাবে তারা এতটা ফিট থাকছেন? চলুন জেনে নেওয়া যাক সেই রহস্য-

Dhaka Post

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কয়েক যুগ ধরেই সগর্বে নায়কের ভূমিকায় অভিনয় করে যাচ্ছেন। ষাটের কোঠায় পা রাখতে চলেছেন, কিন্তু তাকে দেখে সেকথা কে বলবে! এর বড় কারণ হলো খাবারের বিষয়ে তিনি খুবই সচেতন থাকেন। বাইরের কোনো খাবারই মুখে তোলেন না। এদিকে প্রতিদিনের খাবারের সঙ্গে শসা আর টক দই থাকা চাই। সেইসঙ্গে থাকে ফলের রসও। নিয়ম মেনে পুষ্টিকর খাবার খান। শরীরচর্চাও চলে নিয়মিত। আর তাই তো এই বয়সেও তিনি এতটা ফিট।

Dhaka Post

মিমি চক্রবর্তী

টেলিভিশনের পর্দা থেকে বড় পর্দায় এসেছিলেন মিমি চক্রবর্তী। এরপর আরও বেশি উজ্জ্বল হয়ে উঠেছেন আপন আলোয়। সুন্দর অভিনয়ের পাশাপাশি সুন্দরভাবেই ধরে রেখেছেন নিজের ফিটনেস। তিনি কী খান? খাবারের ক্ষেত্রে অতিরিক্ত তেল-মশলা একেবারেই এড়িয়ে চলেন। বেশি ভালোবাসেন গ্রিলড খাবার খেতে। সেইসঙ্গে কড়া নজর রাখেন শরীরচর্চার দিকে। সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝে নিজের চিট ডে-র ছবি আপ করে থাকেন। সেদিকে খেয়াল করলেই বুঝতে পারবেন, নিজের ফিটনেস নিয়ে কতটা সচেতন এই অভিনেত্রী।

Dhaka Post

মধুমিতা সরকার

মধুমিতা সরকার হলো সবার প্রিয় ‘পাখি’। ‘বোঝে না সে বোঝে না’ নামক টিভি সিরিয়ালে তার চরিত্র ছিল এই নামেই। সেসময় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিল এই চরিত্রটি। সেখান থেকে সিনেমায় নাম লেখান। এখন আলোচিত নায়িকাদেরও একজন তিনি।  ‘চিনি’ নামক সিনেমা করার সময় সৌরভ দাস ফাঁস করেন মধুমিতার খাবারের ফিরিস্তি। জানা যায়, বেশিরভাগ সময় শরবতের ওপর চলেন তিনি। ছাতুর শরবত তার বেশি পছন্দের।

Dhaka Post

অনির্বাণ ভট্টাচার্য

অনির্বাণ ভট্টাচার্য অনেক তরুণীর কাছেই আকর্ষণীয়। তার ফিটনেসও এর বড় কারণ। তবে এই অভিনেতা ডায়েট নিয়ে খুব একটা ভাবেন না। বরং নানা পদের বাঙালি খাবার যেমন ডাল-ভাত, মাছ-মাংস, সবজি দিয়ে আরাম করে খেতে পছন্দ করেন দুপুর ও রাতে। ভাতের বদলে রুটিও রাখেন মাঝেমাঝে।

Link copied