মেয়েদের পার্স ব্যাগে কী থাকে?

Dhaka Post Desk

লাইফস্টাইল ডেস্ক

২২ জানুয়ারি ২০২২, ১০:৫৯ এএম


মেয়েদের পার্স ব্যাগে কী থাকে?

মেয়েদের পার্স ব্যাগে কী থাকে, এই নিয়ে ছেলেদের কৌতুহল কম নয়। ছেলেরা কোথাও বের হলে ঝাড়া হাত-পা চলে যেতে পারে, কিন্তু মেয়েরা? ছেলেদের যেখানে মানিব্যাগ আর ফোন সঙ্গে থাকলেই যথেষ্ট, মেয়েদের সেখানে মস্ত বড় না হোক, মাঝারি একটা ব্যাগ দরকার পড়েই। এর কারণ কী? তাদের ব্যাগে কী এমন থাকে?

ব্যাগে কী থাকবে তা নির্ভর করে যে মেয়েটির ব্যাগ, তার ওপর। তবে কিছু জিনিস থাকে যেগুলো মোটামুটি সব মেয়ের ব্যাগেই থাকে। এভাবেও বলা যায় যে, কিছু জিনিস সব মেয়ের ব্যাগেই রাখা উচিত। চলুন তবে জেনে নেওয়া যাক মেয়েদের ব্যাগে কী থাকে বা মেয়েদের ব্যাগে কী রাখা উচিত-

ওয়ালেট, ফোন, ওষুধ

আপনার পার্স ব্যাগে অদরকারি কোনো জিনিস রাখবেন না। যে জিনিসগুলো সবচেয়ে দরকারি সেগুলোই সবার আগে ব্যাগে রাখবেন। তাহলে আর প্রয়োজনের সময় বিপদে পড়তে হবে না। হাতের কাছেই পাবেন, যখন যেটি প্রয়োজন। অনেকের নিয়মিত ওষুধ খেতে হতে পারে, সেসব জরুরি ওষুধ ব্যাগে রাখবেন। সেইসঙ্গে ওয়ালেট ও ফোনও রাখতে হবে।

Dhaka Post

হেয়ারব্যান্ড ও চিরুনি

মেয়েরা তাদের চুলের প্রতি একটু বেশিই যত্নশীল থাকে। চুল যে তাদের সৌন্দর্যের অন্যতম নিদর্শন! তাই খুঁজলে প্রায় সব মেয়ের ব্যাগেই চিরুনি খুঁজে পাওয়া যাবে। সেইসঙ্গে আরও একটি জিনিস থাকে, সেটি হলো হেয়ারব্যান্ড। কোথাও বের হলে কিছুক্ষণ পর চুল এলোমেলো হয়ে যেতে পারে। চুল ঠিক রাখার জন্য এই দুই জিনিস আপনার প্রয়োজন হবেই। 

মেকআপ

মেকআপ মানে কিন্তু গোটা মেকআপ বক্স নয়। প্রয়োজনীয় টুকিটাকি মেকআপ সামগ্রী মেয়েদের ব্যাগে থাকবে না, তাই কি হয়! মেকআপ করে বের হলেও মাঝেমাঝে হালকা টাচ আপ করার প্রয়োজন হতে পারে। তাই এটি অবশ্যই সঙ্গে রাখবেন। লিপস্টিক, কমপ্যাক্ট পাউডার, কাজল এসব তো সঙ্গে রাখতেই পারেন।

স্যানিটারি ন্যাপকিন বা মেনস্ট্রুয়াল কাপ

এগুলো মেয়েদের জন্য অন্যতম প্রয়োজনীয় জিনিস। তাই মেয়েদের ব্যাগে স্যানিটারি ন্যাপকিন বা মেনস্ট্রুয়াল কাপ রাখা জরুরি। অনেক সময় তারিখের আগেই পিরিয়ড শুরু হয়ে যেতে পারে। তখন প্রয়োজন পড়বে এগুলোর। তাই আপনি যেটি ব্যবহার করেন, সেটি সঙ্গে রাখুন।

Dhaka Post

সেফটিপিন

ছোট্ট এই জিনিস কতটা প্রয়োজনীয় তা কেবল মেয়েরাই জানে। কারণ তাদের অনেক মুশকিলে আসান এই সেফটি পিন। শাড়ি, হিজাব, ওড়না ইত্যাদি আটকে রাখতে এই জিনিসের বিকল্প নেই। যেকোনো সময় প্রয়োজন হতে পারে সেফটিপিন, তাই মেয়েদের ব্যাগে জায়গা পাওয়া অন্যতম বস্তু এটি।

টিস্যু পেপার

টিস্যু পেপারও প্রয়োজনীয় একটি জিনিস। যেকোনো জিনিস ঝটপট মুছতে টিস্যু পেপার সবচেয়ে কার্যকরী। তাই মেয়েদের ব্যাগে এই জিনিসও থাকে। কোথাও খেতে বসে পোশাকে কিছু পড়লে সঙ্গে সঙ্গে টিস্যু দিয়ে পরিষ্কার করা যায়। আবার ঘাম মুছতে কিংবা হাত মুছতেও দরকারি এই জিনিস। টিস্যু ছাড়াও রুমাল রাখতে পারেন ব্যাগে। 

পানির বোতল

দীর্ঘ সময় পানি না খেয়ে থাকা একদমই ঠিক নয়। এই বিষয়ে ছেলেরা উদাসীন হলেও মেয়েরা কিন্তু যথেষ্ট সচেতন থাকে। তারা বাইরে বের হলে একটি পানির বোতল ব্যাগে রাখেই। সেইসঙ্গে দুই-এক প্যাকেট বিস্কুটও যে সঙ্গে থাকে না, তা বলা যাবে না।

Link copied