‘ডার্ক চকলেট’ বইয়ের মোড়ক উন্মোচন

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

১৮ মার্চ ২০২২, ০৯:৩২ এএম


‘ডার্ক চকলেট’ বইয়ের মোড়ক উন্মোচন

গতকাল পর্দা নেমেছে অমর একুশে বইমেলা ২০২২ এর। এবারের বইমেলায় নির্জন মোশাররফের রোমান্টিক থ্রিলার গল্পের বই ‘ডার্ক চকলেট’- এর মোড়ক উন্মোচন করা হয়েছে। বইটি প্রকাশ করেছে অদ্রি প্রকাশ।

গত বুধবার (১৬ মার্চ) বাংলা একাডেমির গ্রন্থ উন্মোচন মঞ্চে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ এবং নিউইয়র্ক প্রবাসী ও দেশবরেণ্য শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী। 

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, জগন্নাথ হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক ড. অসীম সরকার, বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক, কবি টিমোনী খান এবং লেখক ও সাংবাদিক মেহেদী হাসান।

অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, এটি অনেক কাজ হলেও প্রবাসে থেকে নির্জন মোশাররফ তার লেখালেখি চালিয়ে যাচ্ছেন। 
রেমিট্যান্স পাঠানোর পাশাপাশি, দেশের সাহিত্য ও শিল্প-সংস্কৃতি জগতে অবদান রাখছেন তারা। এই তরুণদের হাত ধরে দেশ আরও এগিয়ে যাবে।

মোশাররফ হোসেন খান চৌধুরী বলেন, আমি নিজে একজন প্রবাসী। প্রবাস জীবনে থেকে বই লেখা বা সাংবাদিকতা করা কত কঠিন আমি জানি। এই ব্যস্ততার মধ্যেও নির্জন মোশাররফ একটি বই প্রকাশ করেছেন। আমি প্রবাসীদের পক্ষ থেকে নির্জন মোশাররফকে অভিনন্দন জানাই। তারুণ্যের এই জয়যাত্রা অব্যাহত থাকুক এই প্রত্যাশা করছি।

বইটির বিষয়ে লেখক নির্জন মোশাররফ বলেন, রোমান্টিক থ্রিলার ঘরানার বইটিতে থাকছে চিরচেনা আবহ, চমৎকার ভাষা শৈলী ও রুদ্ধশ্বাস গল্প। এতে শিক্ষণীয় আলাপন ও অনুপ্রেরণামূলক বিষয়বস্তুর সমন্বয়ে থাকছে পরিপূর্ণ বিনোদনের খোরাক। বইটি হতে পারে একটি অন্য অনুভূতির গল্প, হতে পারে প্রিয়জনকে দেওয়ার মতো সুন্দর উপহার।

এমএইচএস

Link copied