সাংবাদিক সিরাজুজ্জামানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি ডিইউজের

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

১৯ জুন ২০২২, ০৫:৩২ পিএম


সাংবাদিক সিরাজুজ্জামানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি ডিইউজের

অনলাইন সংবাদ মাধ্যম জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক সিরাজুজ্জামানের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। রোববার (১৯ জুন) এক বিবৃতিতে ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, এ ধরনের অতর্কিত হামলায় গোটা সাংবাদিক সমাজ উদ্বিগ্ন ও আতঙ্কিত। শুধু সাংবাদিক হিসেবে নয়, একজন সাধারণ নাগরিক হিসেবেও তার যে নিরাপত্তা পাওয়ার অধিকার রয়েছে, এ হামলার মাধ্যমে তাও লঙ্ঘিত হয়েছে।

এ ঘটনায় জড়িত হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান নেতৃবৃন্দ।

বিবৃতিতে তারা বলেন, পেশাগত দায়িত্ব পালন নিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্য সিরাজুজ্জামানকে হামলাকারীরা হুমকি-ধমকি দিয়েছেন। এই হামলার সঙ্গে যে মহলই জড়িত থাকুক না কেন তাদের আইনের আওতায় এনে হামলার উদ্দেশ খুঁজে বের করা উচিত।

নেতৃবৃন্দ আরও বলেন, অতীতেও সাংবাদিকদের ওপর এ ধরনের হামলার ঘটনা ঘটেছে, যার সুনির্দিষ্ট প্রতিকার সাংবাদিক সমাজ আজও পায়নি। হামলা করে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন থেকে বিরত রাখা যাবে না। বরং হামলাকারীদের মুখোশ জাতির সামনে উন্মোচিত করার কাজ সাংবাদিকরা করবে।

শনিবার (১৮ জুন) দুপুরে রাজধানীর তেজগাঁও ট্রাক স্ট্যান্ড এলাকায় সিরাজুজ্জামানের ওপর হামলার ঘটনা ঘটে। তেজাগাঁও সাতরাস্তা হয়ে মোটরসাইকেলে সংসদ ভবনের দিকে যাওয়ার সময় তেজগাঁও ট্রাক স্ট্যান্ডে অজ্ঞাত চার/পাঁচ জন মোটরসাইকেল থামায়। অতর্কিতভাবে হামলাকারীরা সিরাজুজ্জামানকে ট্রাকের পাশে নিয়ে গালে, বুকে, মাথায়, হাঁটু, পেটে ও পিঠে লাঠিসোটা দিয়ে মারতে থাকে এবং শ্বাসরুদ্ধ করে মেরে ফেলার চেষ্টা করে। তার কাছে থাকা নগদ সাড়ে তিন হাজার টাকা ও তথ্য অধিদপ্তর থেকে দেওয়া সাংবাদিক পরিচয়পত্রটি নিয়ে নেয় হামলাকারীরা। পরে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন এবং সেখানে তার ঠোঁটে দশটি সেলাই দেওয়া হয়। এ ঘটনায় তেজগাঁও থানায় একটি লিখিত অভিযোগ করেছেন সাংবাদিক সিরাজুজ্জামান।

এসএসএইচ

Link copied