সাংবাদিকদের নতুন সংগঠন, উপদেষ্টা জাপা চেয়ারম্যান

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ জুন ২০২২, ০৮:৩২ পিএম


সাংবাদিকদের নতুন সংগঠন, উপদেষ্টা জাপা চেয়ারম্যান

ঢাকাসহ সারা দেশে কর্মরত সাংবাদিকদের নিয়ে ‘জাতীয় সাংবাদিক ঐক্য (এনইউজে)’ নামে একটি নতুন সংগঠন গঠন করা হয়েছে। আর এই সংগঠনের প্রধান উপদেষ্টা করা হয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরকে। 

সংগঠনের আহ্বায়ক করা হয়েছে জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালীকে আর সদস্য সচিব করা হয়েছে এসএ টিভির মিজান আহমেদকে।

মঙ্গলবার (২৮ জুন) রাজধানীর বনানীর এক মিলনায়তনে উপস্থিত সাংবাদিকদের মতামতের ভিত্তিতে এনইউজে-এর আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনটির একজন নেতা, এই সংগঠনটি হবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের মতো। সেখানে আওয়ামী লীগ, বিএনপির দুইটি অংশ রয়েছে। কিন্তু জাতীয় পার্টির কোনো অংশ নেই। সেই ভাবনা থেকে এই সাংবাদিকদের এই সংগঠন করা হয়েছে।  

খন্দকার দেলোয়ার জালালী জানান, সাংবাদিকদের ঐক্য, পেশাগত দক্ষতা উন্নয়ন এবং দাবি আদায়ের সংগ্রামে অংশ নেওয়ার প্রত্যয়ে এনইউজে গঠিত হয়েছে।

কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে আছেন- রীনা আকতার তুলি (দৈনিক যুগান্তর), কাজী রফিক (ঢাকা মেইল), কামরুল হাসান শিশির (দৈনিক স্বাস্থ্য শিক্ষা), মোহসীন কবির (টিবিএন টুয়েন্টিফোর)।

সদস্য মনোনীত হয়েছেন- সালাহউদ্দিন চৌধুরী (দৈনিক বাংলাদেশের খবর), বেলাল হোসেন রাজু (ঢাকা মেইল), তাইফুর রহমান তুহিন (এসএটিভি), মোস্তাফিজুর রহমান (দৈনিক ইত্তেফাক), মহিবুল কাদের, রাজু মাহমুদ (মাই টিভি), শরিফুল সাগর (আরটিভি), আবু জাফর মো. সালেহ (ঢাকা মেইল), আব্দুল কাইয়ুম (যুগান্তর), কামরুল হাসান (মানবজমিন, সাভার), আহমেদ সোহান সিরাজী (ঢাকা মেইল, সাভার), রেজাউল ইসলাম বাবু (এসএটিভি, রংপুর), আশিকুর রহমান (এসএ টিভি, লালমনিরহাট), জাকির মাহমুদ সেলিম (মানবকণ্ঠ, পটুয়াখালী), মুজাহিদুল ইসলাম নান্নু, (গ্লোবাল টিভি, পটুয়াখালী), রিপন মাহমুদ (নতুন বাংলা টুয়েন্টিফোর)।

এএইচআর/এনএফ

Link copied