জাতীয় প্রেস ক্লাবে ফল উৎসব অনুষ্ঠিত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২২ জুলাই ২০২২, ০৩:৫১ পিএম


জাতীয় প্রেস ক্লাবে ফল উৎসব অনুষ্ঠিত

সংগীতের তালে তালে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে ফল উৎসব ও বাউল গান। সুস্বাদু ও বাহারি রঙ এবং বিভিন্ন ধরনের দেশি-বিদেশি ফল নিয়ে এই আয়োজন করা হয়।

শুক্রবার (২২) জুলাই সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সদস্যরা তাদের পরিবার নিয়ে এতে অংশ নেন। ক্লাব মিলনায়তনে উৎসবের উদ্বোধন করেন প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

তিনি বলেন, বাঙালির বারো মাসে তেরো পার্বণ— একটি প্রচলিত প্রবাদ। এই ফল উৎসবও তারই ধারাবাহিকতায় উদযাপন করা হচ্ছে। সবাইকে তিনি নিয়মিত ফল খাওয়ার পরামর্শ দেন। প্রেস ক্লাব সভাপতি জানান, রাসায়নিকমুক্ত ফল পরিবেশন এবং প্রেস ক্লাবের সদস্য ও তাদের পরিবারের সদস্যদের এক করাই এই উৎসবের মূল লক্ষ্য।

dhakapost

উদ্বোধনের পর শুরু হয় ফল বিতরণ। প্রেস ক্লাবের সদস্য ও তাদের পরিবারের সদস্যরা সারিবদ্ধ হয়ে ফল সংগ্রহ করেন। এসময় বাউল শিল্পীরা ঢোল, তবলা, একতারাসহ বিভিন্ন যন্ত্র নিয়ে গান পরিবেশন করেন। তাদের গানের তালে তালে উৎসব আরও মুখর হয়ে উঠে। ছোট-বড় সবাই গানের তালে তালে ফল উৎসব উপভোগ করেন।

বাহারি ফলের মধ্যে ছিল আম, কাঁঠাল, কাঠলিচু, পেঁপে, পেয়ারা, কলা, ডেউয়া, লটকন, আমড়া, আনারস, জাম্বুরা, পেয়ারা, ড্রাগন, নুনতা, গাবসহ নানা  ধরনের রসালো ফল। এসময় বাউল শিল্পীরা গান পরিবেশন করেন। ছোট-বড় সবাই গানের তালে তালে ফল উৎসব উপভোগ করেন।

ফল উৎসবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, জ্যেষ্ঠ সহ সভাপতি হাসান হাফিজ, সহ সভাপতি রেজোয়ানুল হক ও যুগ্ম সম্পাদক মাঈনুল হক, যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকারসহ বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও সাংবাদিকরা।

আইবি/এসএসএইচ

Link copied