ডিবিসির সাংবাদিকের ওপর হামলার ঘটনায় আটক ৭

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০২ আগস্ট ২০২২, ০৬:৫৯ পিএম


ডিবিসির সাংবাদিকের ওপর হামলার ঘটনায় আটক ৭

বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ক্যামেরা পারসন আজাদ আহমেদ সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন। এ ঘটনায় মূল অভিযুক্তসহ সাত জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শেরেবাংলা নগর থানা।

মঙ্গলবার (২ আগস্ট) শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) উৎপল বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডিবিসির রিপোর্টার ও ক্যামেরা পারসনকে মারধরের ঘটনার অভিযোগে ভিক্টর ট্রেডিং করপোরেশনের কাওছার ভুইয়াসহ বেশ কয়েক জনকে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনার বিষয়ে এখন তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। আমরা এ ঘটনায় এখনো লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে মামলা দায়ের করা হবে।

আরও পড়ুন : ডিবিসির সাংবাদিক ও ক্যামেরা পারসনের ওপর হামলা

উল্লেখ্য, মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে রাজধানীর তালতলা এলাকায় ভিক্টর ট্রেডিং করপোরেশনে মেডিকেলের যন্ত্রাংশ কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহে গেলে তাদের ওপর হামলা চালানো হয়। ক্যামেরা ভাঙচুর ও ফুটেজ ডিলেট করে দেয় হামলাকারীরা।

ওই প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী কাওছার ভুইয়া ও তার সন্ত্রাসী বাহিনী এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে আহত সাংবাদিক সাইফুল জুয়েল বলেন, সংবাদ সংগ্রহ করতে গেলে প্রথমে ডিবিসির ক্যামেরা পারসন আজাদ আহমেদকে মারধর, ক্যামেরা ভাঙচুর করে ভিডিও ফুটেজ ডিলিট করে দেওয়া হয়। পরে ক্যামেরা ফেরত চাইলে কাওছারের ১০-১২ জন সন্ত্রাসী আমার ও আজাদের উপর এলোপাতাড়ি মারধর চালায়। এতে আমরা দুজনেই মারাত্মক আহত হই।

সাইফুল জুয়েলের সহকর্মীরা জানান, ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় অভিযোগ করা হয়েছে।

এমএসি/আইএসএইচ

Link copied