আজকের সর্বশেষ

জনকণ্ঠের সংবাদকর্মীদের ওপর হামলা, আহত ১০

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১১ এপ্রিল ২০২১, ১৭:৫১

জনকণ্ঠের সংবাদকর্মীদের ওপর হামলা, আহত ১০

জনকণ্ঠ ভবনের নিচে আন্দোলনরত সংবাদকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে ১০ সাংবাদিক আহত হয়েছেন। বিকেল সাড়ে চারটার দিকে এ হামলার ঘটনা ঘটে। রোববার দুপুর ১২টা থেকে জনকণ্ঠের চাকরিচ্যুত সংবাদকর্মীরা গ্লোব-জনকণ্ঠ ভবনে তালা ঝুলিয়ে আন্দোলন করছেন।

ঢাকা পোস্টকে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সহ-সভাপতি ম আ কুদ্দুস।

তিনি বলেন, বিকেল সাড়ে চারটার দিকে একদল সন্ত্রাসী আন্দোলনরত সংবাদকর্মীদের ওপর হামলা করে। এতে আন্দোলনরত ১০ জন সাংবাদিক আহত হন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) জনকণ্ঠ ইউনিটের ইউনিট চিফ ও প্রতিষ্ঠানটির রিপোর্টার রাজন ভট্টাচার্য ঢাকা পোস্টকে বলেন, গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা করেছে। এতে আমাদের ১০ জন সাংবাদিক আহত হয়েছেন। এর মধ্যে জনকণ্ঠের সংবাদকর্মী ফিরোজ মান্না, ওয়াজেদ হীরা এবং আনোয়ারুল ইসলাম সাজু  গুরুত্বর আহত হয়ে মগবাজার কমিউনিটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এর আগে ১২টার দিকে রাজধানীর ইস্কাটন রোডে অবস্থিত গ্লোব জনকণ্ঠ ভবনের নিচের ফটকে তালা ঝুলিয়ে দেন আন্দোলনকারীরা।

আরও পড়ুন : জনকণ্ঠ ভবনে সাংবাদিকদের তালা

আন্দোলনে সমর্থন জানিয়ে সেখানে উপস্থিত আছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ডিআরইউ ও ক্র্যাব নেতৃবৃন্দসহ অন্যান্য গণমাধ্যমের সাংবাদিকরা।

সম্প্রতি নানা কারণ দেখিয়ে অনেক সংবাদকর্মীকে চাকরি থেকে বরখাস্ত করে জনকণ্ঠ কর্তৃপক্ষ। এর প্রতিবাদে বেশ কিছুদিন ধরে আন্দোলন করে আসছেন চাকরিচ্যুত সাংবাদিকরা।

গত ১৫ মার্চ দৈনিক জনকণ্ঠের ৬০ শতাংশ সাংবাদিককে একসঙ্গে চাকরিচ্যুত করে প্রতিষ্ঠানটি। ঘটনার পর ওইদিন বিকেলেই জনকণ্ঠ অফিসের সামনে সাংবাদিক নেতারা সমাবেশ করে প্রতিবাদ জানান। বিষয়টি মীমাংসা করা হবে- কর্তৃপক্ষ থেকে এমন আশ্বাস দেওয়া হয় তথ্য মন্ত্রণালয়কে।

এদিকে গতকাল নতুন করে একজন সাংবাদিককে অব্যাহতি দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় আজ আবারও চাকরিচ্যুত সাংবাদিকরা জনকণ্ঠ ভবনের ফটকে তালা ঝুলিয়ে অবস্থান নেন। তাদের এই অবস্থানের ফলে রাস্তা বন্ধ থাকায় আশপাশে যান চলাচল স্থবির হয়ে পড়ে।

এমএসি/আরএইচ/জেএস

Link copied