সিনিয়র সাংবাদিক মো. আব্দুর রহিম আর নেই

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৬ আগস্ট ২০২১, ১০:০০ পিএম


সিনিয়র সাংবাদিক মো. আব্দুর রহিম আর নেই

মো. আব্দুর রহিম

জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সদস্য ও দৈনিক ইনকিলাবের সিনিয়র রিপোর্টার মো. আব্দুর রহিম আর নেই। শুক্রবার (৬ আগস্ট) বিকেল ৫টায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাত সাড়ে ৯টায় খিলগাঁও তিলপাপাড়া ৭নং রোড জামে মসজিদে জানাজা শেষে শাহজাহানপুর গোরস্থানে তাকে দাফন করা হবে।

মো. আব্দুর রহিম ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

তিনি ১৯৮৬ সালের মে মাসে ইনকিলাব পত্রিকা দিয়ে সাংবাদিকতা শুরু করেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র সিনিয়র সদস্য ছিলেন।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান এক বিবৃতিতে ক্লাবের সিনিয়র সদস্য মো. আব্দুর রহিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

অন্যদিকে সাংবাদিক মো. আব্দুর রহিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম। 

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর স্বাক্ষরিত এক শোক বার্তায় নেতারা বলেন, আব্দুর রহিম একজন নিষ্ঠাবান সাংবাদিক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন একজন ভালো মনের মানুষ। তার অকাল মৃত্যুতে আমরা শোকাহত। আমরা বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর বেদনা জানাচ্ছি।

এইউএ/এসএসএইচ

Link copied