বিনা অনুমতিতে গাড়ি ব্যবহার

তিন কর্মকর্তার কাছে ব্যাখ্যা চাইল ইসি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২১ মে ২০২২, ১১:২৭ এএম


তিন কর্মকর্তার কাছে ব্যাখ্যা চাইল ইসি

বিনা অনুমতিতে সরকারি গাড়ি ব্যবহারের জন্য তিন জেলা নির্বাচন কর্মকর্তার কাছে ব্যাখ্যা চাইলো নির্বাচন কমিশন (ইসি)। গত ১৭ মে নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব (সেবা-৩) মো. শামসুল হক ফৌজদার স্বাক্ষরিত এক চিঠিতে এই ব্যাখ্যা চেয়েছে ইসি। পাঁচ কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা দিতে হবে তিন জেলা নির্বাচন কর্মকর্তাকে।

চিঠিতে বলা হয়, সরকারি যানবাহন সুষ্ঠুভাবে ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে সরকারি যানবাহন (ব্যবহার নিয়ন্ত্রণ) বিধিমালা, ১৯৮৬ ও সরকারি যানবাহন (ব্যবহার নিয়ন্ত্রণ) আইন, ২০১৫ এর প্রতিটি অনুচ্ছেদ অনুসরণপূর্বক সরকারি যানবাহনের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে একাধিকবার চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে অধিক্ষেত্রের বাইরে সরকারি গাড়ি ব্যবহারের ক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিল।

নির্দেশনা সত্ত্বেও জেলা নির্বাচন অফিসার, চাঁদপুর, ঝালকাঠি ও ফেনী নির্দেশনা উপেক্ষা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে সংশ্লিষ্ট কার্যালয়ের সরকারি গাড়ি নিয়ে গত ১২ মে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট, ঢাকায় (অধিক্ষেত্রের বাহিরে) এসেছেন। বিষয়টি সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।

এই অবস্থায় বর্ণিত কর্মকর্তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে অধিক্ষেত্রের বাইরে (ঢাকায়) সরকারি গাড়ি কেন ব্যবহার করেছেন, এ বিষয়ে তাদের পত্র প্রাপ্তির পাঁচ কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য অনুরোধ করা হলো।

এসআর/এনএফ

Link copied