চেক প্রতারণা : চট্টগ্রাম ওমেন চেম্বারের সাবেক পরিচালকের কারাদণ্ড

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ মে ২০২২, ১২:০৬ এএম


চেক প্রতারণা : চট্টগ্রাম ওমেন চেম্বারের সাবেক পরিচালকের কারাদণ্ড

চেক প্রতারণার পৃথক ৬ মামলায় চট্টগ্রাম ওমেন চেম্বারের সাবেক পরিচালক ফাতেমা বেগমকে তিন বছর ১০ মাস কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৩ মে) দুপুরে চট্টগ্রামের যুগ্ম মহানগর দায়রা জজ ড. আবুল হাসানাতের আদালত এই রায় দেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাফর ইকবাল বলেন, চেক প্রতারণার ৫ মামলার প্রত্যকটিতে ৮ মাস করে সশ্রম কারাদণ্ড এবং ১০ লাখ ২০ হাজার টাকা করে অর্থদণ্ড করেছেন আদালত। অপর মামলায় ৬ মাসের কারাদণ্ড এবং ৫ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অর্থাৎ চট্টগ্রাম উইমেন চেম্বারের সাবেক পরিচালক ফাতেমা বেগমকে ৬ মামলায় সর্বমোট ৩ বছর ১০ মাস কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি মোহাম্মদ হোসেনকে ৫৫ লাখ টাকা ফেরত দেওয়ার নির্দেশ ও এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় ফাতেমা বেগম আদালতে উপস্থিত ছিলেন না।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের বিভিন্ন সময় ব্যবসার পার্টনার করার কথা বলে মোহাম্মদ হোসেন নামে এক যুবকের কাছ থেকে ৫৫ লাখ টাকা নেন ফাতেমা বেগম। পরে পার্টনার না করায় টাকা ফেরত চাইলে টাকা দিতে অস্বীকার করেন তিনি।

একপর্যায়ে হোসেনকে ছয়টি চেক দেন ফাতেমা। তবে চেকের সমপরিমাণ অর্থ তার অ্যাকাউন্টে ছিলো না। টাকা না পাওয়ায় মামলা দায়ের করেন হোসেন।

ফাতেমা বেগম নগরের পাঁচলাইশ থানার শুলকবহর আবদুল লতিফ রোডের জাহাঙ্গীর ম্যানসনের মৃত জয়নাল আবেদীনের স্ত্রী। তিনি চট্টগ্রাম ওমেন চেম্বারের সাবেক পরিচালক ছিলেন।

কেএম/এমএইচএস

Link copied