বন্যার্তদের উদ্ধারে যাচ্ছে কোস্ট গার্ডের রেসকিউ বোট ও ডুবুরি দল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ জুন ২০২২, ০৫:৩৩ পিএম


বন্যার্তদের উদ্ধারে যাচ্ছে কোস্ট গার্ডের রেসকিউ বোট ও ডুবুরি দল

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জ ও সিলেটসহ বেশ কয়েকটি অঞ্চল প্লাবিত হয়েছে। ভয়াবহ রূপ ধারণ করছে বন্যা। পানি বেড়ে ঘরবাড়ি ও রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছে মানুষ।

এ অবস্থায় সিলেট-সুনামগঞ্জে বন্যাদুর্গতদের উদ্ধারে যাচ্ছে বাংলাদেশ কোস্ট গার্ডের পাঁচটি রেসকিউ বোট ও একাধিক ডুবুরি দল। শনিবার (১৮ জুন) বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি ঢাকা পোস্টকে বলেন, সিলেট-সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে। সেখানে মানুষ মানবেতর জীবনযাপন করছেন। অনেকে বন্যার কারণে খাবার সংকটে ভুগছেন। কোথাও আবার পানি বৃদ্ধির কারণে জীবনই সংকটাপন্ন উঠে উঠেছে। 
এ অবস্থায় বন্যা দুর্গতদের উদ্ধারে ঢাকা সদর দপ্তর থেকে একটি টিম গঠন করা হয়েছে। যেখানে পাঁচটি রেসকিউ বোট এবং একাধিক ডুবুরি দল থাকছে। দলটি মুন্সিগঞ্জ স্টেশন থেকে ইতোমধ্যে সিলেট-সুনামগঞ্জের উদ্দেশে রওনা করেছে। সেখানে সেনাবাহিনী, নৌ-বাহিনী ও ফায়ার সার্ভিসের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করবে কোস্ট গার্ড। পরিস্থিতি বিবেচনায় কোস্ট গার্ডের উদ্ধারকারী বোট, ও ডুবুরি দল বাড়ানো হতে পারে।

জেইউ/আরএইচ

টাইমলাইন

Link copied