অবৈধ সম্পদের আসামি হচ্ছেন ডিবির সাবেক ওসি ও তার স্ত্রী

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৯ জুন ২০২২, ০৯:৫৮ এএম


অবৈধ সম্পদের আসামি হচ্ছেন ডিবির সাবেক ওসি ও তার স্ত্রী

কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আকবর শেখ ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের প্রধান কার্যালয় থেকে তাদের বিরুদ্ধে মামলাটি অনুমোদন দেওয়া হয়েছে। সংস্থাটির খুলনা অফিসের সহকারী পরিচালক তরুন কান্তি ঘোষ বাদী হয়ে শিগগিরই মামলাটি দায়ের করবেন।

বুধবার (২৯ জুন) দুদকের জনসংযোগ শাখা সূত্রে বিষয়টি জানা গেছে। 

অনুমোদিত মামলায় ডিবির সাবেক ওসি আলী আকবর শেখের স্ত্রী মিসেস নাজমা আকবরকে প্রধান আসামি এবং অবৈধ সম্পদ অর্জনে সহযোগিতার অভিযোগে তাকে দ্বিতীয় আসামি করা হয়েছে। ওসি আলী আকবর শেখ খুলনায় কর্মরত ছিলেন।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা গেছে, দুদকের অনুসন্ধানে পুলিশের গোয়েন্দা শাখার সাবেক ওসির স্ত্রী মিসেস নাজমা আকবরের নামে মোট ৮২ লাখ ৮৪ হাজার ১২৫ টাকার সম্পত্তির তথ্য পাওয়া যায়। এরমধ্যে বাগেরহাটের মোড়লগঞ্জে ২০ শতাংশ জমি, যা তার পিতার দেওয়া।

এর সত্যতা পাওয়া গেলেও বাকি ৮১ লাখ ৮৪ হাজার ১২৫ টাকার সম্পত্তির কোনো বৈধ উৎস পাওয়া যায়নি। অভিযোগ সংশ্লিষ্ট নাজমা আকবরের নামে মোট ৩২ লাখ ৩১ হাজার টাকার সম্পত্তির তথ্য যাচাইকালে ২২ লাখ ৬৯ হাজার টাকার কোনো বৈধ উৎস পাওয়া যায়নি। ব্যয় ও পারিবারিক খরচ বাদ দিলে অনুসন্ধানে ৮৮ লাখ ২২ হাজার ৯৭২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পায় দুদক।

এই কারণে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় অভিযোগ আনা হয়েছে। এছাড়া তার দাখিল করা সম্পদ বিবরণীতে ২১ লাখ ৮২ হাজার ৯৪৩ টাকার সম্পদের মিথ্যা ও ভিত্তিহীন তথ্যের প্রমাণ পায় দুদক। যা দুর্নীতি দমন কমিশন আইন , ২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। তাই স্বামী ও স্ত্রী উভয়কেই অনুমোদিত মামলায় আসামি করা হয়েছে।

আরএম/এমএইচএস

Link copied