Dhaka Post

ঢাকা শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১

নিরাপত্তা চেয়ে ২৮ সাংবাদিকের জিডি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২২ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৫৩

নিরাপত্তা চেয়ে ২৮ সাংবাদিকের জিডি

বোয়ালখালী থানা

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় কর্মরত জাতীয় ও আঞ্চলিক পত্রিকা এবং অনলাইন নিউজ পোর্টালের ২৮ জন সাংবাদিক জানমালের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। সোমবার (২২ ফেব্রুয়ারি) এ সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করা হয়েছে বলে জানিয়েছেন বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম।

এবিষয়ে বোয়ালখালী প্রেসক্লাবের সভাপতি এস. এম. মোদাচ্ছের বলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শেখ শহিদুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেসক্লাবের সদস্যদের ভয়ভীতি প্রদর্শন করছেন এবং প্রাণনাশের হুমকি দিচ্ছেন। তাই সাংবাদিকদের জানমালের নিরাপত্তায় থানায় জিডি করা হয়েছে। 

স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ১৮ ফেব্রুয়ারি স্থানীয় দৈনিক পূর্বকোণ পত্রিকায় সীমানা প্রাচীর নিয়ে দুপক্ষের সংঘর্ষ  শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর দৈনিক পূর্বকোণের বোয়ালখালী প্রতিনিধি ও স্থানীয় প্রেসক্লাবের সম্পাদক সেকান্দর আলম বাবর ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যার দিকে সংবাদ সংগ্রহের জন্য কধুরখীল যান। সেখানে শেখ শহিদুল ইসলাম ও তার সঙ্গে থাকা পাঁচ সহযোগী বাবরকে মারধর করে। পরে সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেওয়া হয়। বিষয়টি স্থানীয় রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিদের জানানো হয়। মিমাংসার প্রক্রিয়া চলমান থাকলেও শহিদুল ও তার সঙ্গীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিকদের হুমকি দিচ্ছে। তাই থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।  

আরএইচ

Link copied