উত্তরার গার্ডার দুর্ঘটনার মামলা তদন্তে ডিবি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৭ আগস্ট ২০২২, ০২:০৯ পিএম


উত্তরার গার্ডার দুর্ঘটনার মামলা তদন্তে ডিবি

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার দুর্ঘটনায় পাঁচ জন নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলার ছায়া তদন্ত করছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি তারা।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশিদ।

তিনি বলেন, গর্ডার দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলাটি থানা পুলিশ তদন্ত করছে। আমরাও ওই মামলাটি ছায়া তদন্ত করছি। 

গত সোমবার (১৫ আগস্ট) বিকেলে রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই জন। 

এই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা করা হয়েছে। মামলায় অবহেলাজনিতভাবে ক্রেন পরিচালনাকারী চালক, প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান ও নিরাপত্তা নিশ্চিতে দায়িত্বপ্রাপ্তদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। 

এদিকে দুর্ঘটনায় শিশুসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় প্রত্যেককে ১ কোটি টাকা করে মোট ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়েছে। রিটে গত পাঁচ বছরে ফ্লাইওভারের নির্মাণ কার্যক্রম পরিচালনার জন্য বিআরটি কী ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে তার একটি প্রতিবেদন দাখিলের নির্দেশনা চাওয়া হয়েছে।
 
এআর/জেডএস

টাইমলাইন

Link copied