গৃহবধূর শরীরে অ্যাসিড নিক্ষেপের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৭ পিএম


গৃহবধূর শরীরে অ্যাসিড নিক্ষেপের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

খুলনার কয়রা উপজেলায় এক গৃহবধূকে নির্যাতনের পর অ্যাসিড নিক্ষেপের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। একই সঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে সংগঠনটি।

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা জেলার কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের পর অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে।

ঘটনা সূত্রে জানা যায়, গত ১১ জুলাই জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে ওই গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে বিবস্ত্র করে মারধর করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২৩ সেপ্টেম্বর নির্যাতনের শিকার গৃহবধূ, তার স্বামী ও ছেলেসহ নিজেদের জমিতে ধানের চারা রোপণ করার সময় সেখানেও বাধা ও হুমকি দেয় অভিযুক্ত খালেক গাজী ও আনিস গাজীসহ কয়েকজন। এরপর রাতে নিজ ঘরের জানালা দিয়ে গৃহবধূকে লক্ষ্য করে অ্যাসিড নিক্ষেপ করে দুর্বৃত্তরা।

গৃহবধূর চিৎকারে আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এতে তার শরীরের বাঁ হাতসহ বিভিন্ন অংশ পুড়ে যায়। আবারও তাকে হত্যার হুমকি দেওয়া হয়।

বাংলাদেশ মহিলা পরিষদ গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি এবং নির্যাতনের শিকার গৃহবধূর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানাচ্ছে। এ ধরনের ঘটনা পুনরাবৃত্তিরোধে আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের নিকট দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণেরও অনুরোধ জানাচ্ছে।

জেইউ/এসকেডি

Link copied