চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গাড়িতে আগুন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারি ২০২৩, ০৪:৫২ পিএম


চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গাড়িতে আগুন

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানা এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের এক কর্মকর্তার গাড়িতে আগুন দিয়েছেন বিএনপির নেতা-কর্মীরা। এছাড়া পুলিশসহ কয়েকজন আহত হয়েছেন। 

সোমবার (১৬ জানুয়ারি) বিকেল ৩টা ২৫ মিনিটের দিকে থানার কাজির দেউরি মোড়ে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম মহানগর বিএন‌পির সমা‌বেশ চলছিল। এতে মিছিল সহকারে বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা যোগ দিচ্ছিলেন। একটি মিছিল কাজির দেউরি মোড় থেকে সমাবেশের দিকে যাচ্ছিল। ওই মিছিলে থাকা বিএনপি নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে।

এ সময় পুলিশের এক কর্মকর্তার গাড়িতে আগুন দেন বিএনপির নেতা-কর্মীরা। একইসঙ্গে কাজির দেউরি মোড়ে অবস্থিত নগর পুলিশের সার্ভিস সেন্টার ও ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর করা হয়। এছাড়া বিএনপি নেতাকর্মীরা আলমাস সিনেমা হলের সামনে দৈনিক কালবেলা পত্রিকার একটি গাড়ি ভাঙচুর করে।

dhakapost

নগর পুলিশের দক্ষিণ জোনের উপ-কমিশনার (ডিসি) মোস্তাফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, বিনা উসকানিতে বিএনপি নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা করেছে। এতে পুলিশের ১৯ জন আহত হয়েছেন। এর মধ্যে চারজন গুরুতর আহত হয়েছেন। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া পুলিশের একটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়েছে। গাড়িটি ট্রাফিক পরিদর্শক বিপ্লবের। তিনি গুরুতর আহত হয়েছেন। ঘটনার পর অভিযুক্তদের বেশ কয়েকজকেন আটক করা হয়েছে। অভিযান চলছে। এ বিষয়ে মামলাসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মহানগর বিএনপির সাবেক সহ-দপ্তর সম্পাদক বলেন ইদ্রিস আলী অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ সমাবেশ চলছিল। একটি মিছিল আসার সময় কাজির দেউরি মোড়ে পুলিশ হামলা করে। এ সময় পুলিশের লাঠিচার্জ ও গুলিতে বেশ কয়েকজন আহত হয়। তবে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। 

জেডএস

Link copied