চট্টগ্রামে বিএনপির ৫ নেতাকর্মী আটক

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম

১৯ জানুয়ারি ২০২৩, ০৩:২৭ পিএম


চট্টগ্রামে বিএনপির ৫ নেতাকর্মী আটক

ছবি : সংগৃহীত

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার কাজির দেউরি বিএনপির মহানগর কার্যালয়ের সামনে থেকে পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে তাদের আটক করা হয়। তবে আটক হওয়া নেতাকর্মীদের পরিচয় জানা যায়নি।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন নগর পুলিশের কোতোয়ালি জোনের সহকারী কমিশনার (এসি) অতনু চক্রবর্তী।

তিনি বলেন, বিএনপির পাঁচ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের বিষয়ে যাচাই-বাছাই করা হচ্ছে। গত সোমবার পুলিশের ওপর হামলার ঘটনায় জড়িত থাকলে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট মামলায় গ্রেপ্তার দেখানো হবে।

আরও পড়ুন : সহিংসতার চার মামলায় যুবদল নেতা কারাগারে 

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, শহীদ জিয়ার জন্মবার্ষিকীর দোয়া মাহফিল শেষে মহানগর কার্যালয়ের মসজিদ থেকে বের হওয়ার সময় কয়েকজনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সোমবার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম মহানগর বিএন‌পির সমাবেশ চলছিল। এতে মিছিল সহকারে বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা যোগ দিচ্ছিলেন। যুবদলের একটি মিছিল কাজির দেউরি মোড় থেকে সমাবেশের দিকে যাচ্ছিল। ওই মিছিলে থাকা নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় পুলিশ বিএনপি নেতা-কর্মীদের লক্ষ্য করে টিয়ার শেল নিক্ষেপ করে। বিএনপি নেতা-কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

আরও পড়ুন : চট্টগ্রামে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ, আটক ১৬

এ ঘটনায় পুলিশসহ বেশ কয়েকজন আহত হন। এ সময় কাজির দেউরি মোড়ে কর্তব্যরত ট্রাফিক পরিদর্শক বিপ্লবের মোটরসাইকেলে আগুন দেন বিএনপি নেতা-কর্মীরা। পাশাপাশি আদালত থেকে ফেরা একটি গাড়িতে হামলা চালিয়ে মিরসরাই থানার কয়েকজন পুলিশকে আহত করেন তারা। একই সঙ্গে কাজির দেউরি মোড়ে থাকা নগর পুলিশের সার্ভিস সেন্টার ও ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর করা হয়। এসব ঘটনায় সোমবার দিবাগত রাতে কোতোয়ালি থানায় চারটি মামলা দায়ের করা হয়। 

এসকেডি

Link copied