হলিডে মার্কেট ব্যবস্থাপনায় ডিএনসিসির ৬ সদস্যর কমিটি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৪১ এএম


হলিডে মার্কেট ব্যবস্থাপনায় ডিএনসিসির ৬ সদস্যর কমিটি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন ডিএনসিসির হলিডে মার্কেটের পাইলটিং চলাকালীন সময়ে ব্যবস্থাপনা বিষয়ে ৬ সদস্যর কমিটি গঠন করে দিয়েছে সংস্থাটি।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। ডিএনসিসির সচিব ড. মোহাম্মদ মাহে আলম স্বাক্ষরিত এক অফিস আদেশ এ কমিটি গঠন করা হয়। 

মোহাম্মদ মাহে আলম জানিয়েছেন, ডিএনসিসির অঞ্চল ৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক এবং ডিএনসিসির সম্পত্তি কর্মকর্তাকে সদস্য সচিব করে ৬ সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া কমিটির বাকি সদস্যরা হলেন, ডিএনসিসির উপ প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা, নির্বাহী প্রকৌশলী (টিইসি), নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) এবং সংশ্লিষ্ট অঞ্চলের কাউন্সিলরকে কমিটির সদস্য করা হয়েছে।

বাংলাদেশ কুটির শিল্প, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের পণ্য ও খাদ্যপণ্য নিয়ে দেশে প্রথমবারের মতো পাইলট প্রকল্প হিসেবে প্রথম হলিডে মার্কেট ‌‘ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট’ শুরু হচ্ছে। যা প্রতি শুক্র ও শনিবার চালু হয়ে সবার জন্য উন্মুক্ত থাকবে। 

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জানিয়েছেন, এসএমই উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় ও বিপণন এবং এসএমই খাতকে এগিয়ে নিতে ডিএনসিসি এবং ঐক্য ফাউন্ডেশন প্রথমবারের মতো এই মার্কেটের আয়োজন করছে। পাইলট প্রকল্প হিসেবে আগারগাঁওয়ের রাস্তায় শুরু করেছি। সড়কটির উত্তর দক্ষিণ দুই ধারের গাড়ি পার্কিংয়ের স্থানে শুক্রবার ও শনিবার ছুটির দিনে হলিডে মার্কেট বসবে। এখানে পাইলট প্রকল্প সফল হলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ডেই আমরা এমন হলিডে মার্কেট করব। খুব শিগগিরই এটা বাস্তবায়ন করা হবে।

এএসএস/ওএফ

Link copied