মেয়াদোত্তীর্ণ কেমিক্যালে অরেঞ্জ পাউডার তৈরি করে র‍্যাবের হাতে ধরা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৯ এপ্রিল ২০২১, ০০:৪০

মেয়াদোত্তীর্ণ কেমিক্যালে অরেঞ্জ পাউডার তৈরি করে র‍্যাবের হাতে ধরা

রাজধানীর কেরানীগঞ্জে দুটি অরেঞ্জ পাউডার ড্রিংক তৈরির কারখানা ও একটি বেকারিসহ মোট তিনটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বিএসটিআইর অনুমোদন ছাড়াই মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল এবং অননুমোদিত রং ব্যবহার করে অরেঞ্জ পাউডার ড্রিংক ও ভেজাল খাদ্যপণ্য উৎপাদন করায় কোম্পানি তিনটিকে নয় লাখ টাকা জরিমানা করা হয়। 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত র‌্যাব-২ এর একটি দল এ অভিযান চালায়। বিএসটিআইর সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জানান, সম্প্রতি রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠানে বিএসটিআই এর অনুমোদন ছাড়াই মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল এবং অননুমোদিত রং ব্যবহার করে বিভিন্ন ভেজাল পণ্য উৎপাদন, অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি, বিক্রয় ও সংরক্ষণ করছে। এসব প্রতিষ্ঠানকে চিহ্নিত করে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-২ এর একটি বিশেষ দল গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় আজ দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৩টি প্রতিষ্ঠানে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরি, অবৈধ পণ্য উৎপাদন, মেয়াদোর্ত্তীণ পণ্য মজুদ ও বাজারজাতকরণের অপরাধে শান্ত ফুড প্রোডাক্টস, এ বি ফুড অ্যান্ড কনজুমার প্রোডাক্টস ও এন বেঙ্গল সুইটমিট অ্যান্ড বেকারি নামক তিন প্রতিষ্ঠানকে ৯ লাখ টাকা জরিমানা করেন র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।

জেইউ/আরএইচ

Link copied