২ ঘণ্টার মধ্যে ট্রাক উদ্ধার করল পুলিশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৫ মে ২০২১, ২১:৪০


২ ঘণ্টার মধ্যে ট্রাক উদ্ধার করল পুলিশ

ফাইল ছবি

গাজীপুর চৌরাস্তা থেকে রিপন ইসলাম নামে এক ব্যক্তির মিনি ট্রাক চুরি হয়। তৎক্ষণাৎ তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে এ বিষয়ে অভিযোগ করেন। 

অভিযোগ পাওয়ার মাত্র দুই ঘণ্টার মধ্যে টাঙ্গাইল থেকে ট্রাকটি উদ্ধার করেছে পুলিশ। এছাড়া, পুলিশ ট্রাক চুরির সঙ্গে জড়িত তিনজনকে আটকও করেছে। আটকরা হলেন বকুল হোসেন (২৮), লেবু (২৬) ও শাকিব খান (২০)।

শনিবার (১৫ মে) রাতে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি বলেন, আজ সকাল সাড়ে ১০টার দিকে রিপন ইসলাম নামে একজন কলার গাজীপুর চৌরাস্তা থেকে ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তার ঢাকা মেট্রো ন- ২০-৫২৯৮ নম্বরের মিনি ট্রাকটি ভোরে বা সকালের কোনো এক সময় চুরি হয়েছে। 

কিছুক্ষণ আগে তিনি চুরির বিষয়টি জানতে পারেন। কলার জানান তার মিনি ট্রাকে জিপিএস ট্র্যাকার (অবস্থান শনাক্তকারী যন্ত্র) লাগানো আছে। এর মাধ্যমে তিনি দেখতে পান, ট্রাকটি আশুলিয়া বেড়িবাঁধ হয়ে বাইপাইলের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। 

তিনি বলেন, ৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি আশুলিয়া থানা ও টাঙ্গাইল জেলা পুলিশ কন্ট্রোল রুমে জানিয়ে মিনি ট্রাকটি আটকের ব্যবস্থা নিতে অনুরোধ জানায়। ৯৯৯ থেকে খবর পেয়ে আশুলিয়া থানা ও টাঙ্গাইল জেলা পুলিশের টহল দল ট্রাকটি আটকে তৎপর হয়ে ওঠে। অপরদিকে ৯৯৯ কলারের সঙ্গে যোগাযোগ রক্ষা করে মিনি ট্রাকটির সর্বশেষ অবস্থান সংশ্লিষ্ট থানা পুলিশকে জানাতে থাকে।

তিনি আরও বলেন, পরে দুপুর সাড়ে ১২টার দিকে টাঙ্গাইল সদর থানার এএসআই দেলোয়ার ৯৯৯-কে ফোনে জানান, তারা কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে তার নির্দেশিত পথে মিনি ট্রাকটিকে খুঁজে বেড়াচ্ছিলেন। অবশেষে টাঙ্গাইল সদরের গড়াশিন থেকে ট্রাকটি আটক করতে সমর্থ হয়েছেন। মিনি ট্রাক থেকে চোরচক্রের সন্দেহভাজন তিন সদস্যকে আটক করা হয়েছে।  

উদ্ধার করা মিনি ট্রাক এবং আটকদের গাজীপুরের বাসন থানায় হস্তান্তর করা হবে। হস্তান্তরের পর যথাযথ আইনি প্রক্রিয়ায় মিনি ট্রাকটি মালিকের হাতে তুলে দেওয়া হবে বলেও জানান ৯৯৯ -এর এই কর্মকর্তা।

এমএসি/আরএইচ

Link copied