ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর সেতুর এক লেন দুদিন বন্ধ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১১ জুন ২০২১, ১৮:৪৭


ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর সেতুর এক লেন দুদিন বন্ধ

জরুরি মেরামত কাজের জন্য ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর সেতুর একটি লেন ১১ ও ১২ জুন পর্যন্ত বন্ধ থাকবে। এ সময় বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করেছে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতর। সওজ অধিদফতরের ঢাকা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শামীম আল মামুন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গণ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-আরিচা (এন-৫) ৪-লেন বিশিষ্ট মহাসড়কটি একটি অতি গুরুত্বপূর্ণ জাতীয় মহাসড়ক। সড়কটির ঢাকার গাবতলী বাস টার্মিনাল থেকে প্রায় ১+৬৬৭ কি.মি. দূরত্বে সালেহপুর নামক ৪-লেন (ঢাকা-সাভারগামী ২-লেন এবং সাভার-ঢাকাগামী ২-লেন) বিশিষ্ট সেতুটি অবস্থিত। সেতুটির সাভার হতে ঢাকাগামী অংশে সেতুর মেরামত কাজ করার জন্য সেতুটির সাভার থেকে ঢাকাগামী ২-লেনের উপর দিয়ে ১১ থেকে ১২ জুন সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধুমাত্র সেতুটির ঢাকা থেকে সাভারগামী ২-লেনের উপর দিয়ে যানবাহন চলাচল উন্মুক্ত থাকবে। 

এতে আরও বলা হয়, ৪-লেন বিশিষ্ট সেতুটির ২-লেন বন্ধ থাকায় সেতুর উভয় পাশে যানজট সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং এতে যানবাহনের ভ্রমণ সময় বৃদ্ধি পাবে। তাই যানজট পরিহারের লক্ষ্যে এবং নিরবচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা নিশ্চিতের জন্য ঢাকাগামী যানবাহনকে বিকল্প পথ হিসেবে ১. নবীনগর-বাইপাইল-জিরাবো-আশুলিয়া-আব্দুল্লাহপুর-এয়ারপোর্ট-মহাখালী ২. নবীনগর-সিঅ্যান্ডবি মোড়-চারাবাগ মোড়-বিরুলিয়া সেতু-গাবতলী ৩. নবীনগর-সাভার-রাজহাসন-আক্রান মোড়-বিরুলিয়া সেতু-গাবতলী ৪. হেমায়েতপুর-আলীপুর-হযরতপুর-কলাতিয়া-ভাওয়ালের মোড়-বসিলা সেতু-মোহাম্মদপুর সড়ক ব্যবহারের অনুরোধ করা হয়েছে সওজ অধিদফতর থেকে।

পিএসডি/এসএসএইচ

Link copied