ওয়াসার নির্বাহী প্রকৌশলীর ঘুষ নেওয়ার ভিডিও দুদকে

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৪ এএম


ওয়াসার নির্বাহী প্রকৌশলীর ঘুষ নেওয়ার ভিডিও দুদকে

ঠিকাদারদের বিলের ছাড়পত্র দিতে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ঘুষ নেন ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী গোলাম মাহবুব। এমন অভিযোগে বর্তমানে ওয়াসায় ওএসডি অবস্থায় রয়েছেন তিনি। 

প্রকৌশলী গোলাম মাহবুবের বিরুদ্ধে ১৩টি প্রতিষ্ঠান থেকে এমন ঘুষ নেওয়ার একাধিক ভিডিও এখন দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে। সঙ্গে রয়েছে অবৈধ সম্পদ অর্জনের তথ্য-উপাত্তসহ আরো একটি অভিযোগ।

যে কারণে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সংস্থাটির প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলার নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে।

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপ-পরিচালক) মুহাম্মদ আরিফ সাদেক ঢাকা পোস্টকে বলেন, ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ঠিকাদারদের বিলের ছাড়পত্র দিতে ঘুষ আদায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করে দুদক। দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আসা অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযানে দুদক টিম সরজমিনে ওই অফিস পরিদর্শন করে বিল সংক্রান্ত বেশ কিছু রেকর্ডপত্র সংগ্রহ করে। 

তিনি আরো বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই কর্মকর্তাকে বর্তমানে ওএসডি করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত কমিটি বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ওয়াসার এমডি বরাবর সুপারিশ করেছে। আরো তথ্য প্রমাণ সংগ্রহ ও রেকর্ডপত্র পর্যালোচনা শেষে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।

অবৈধ সম্পদের বিষয়ে আরো জানা যায়, প্রকৌশলী গোলাম মাহবুবের মিরপুরে-২ এ রানিমহল নামে একটি বাড়ি, ধানমন্ডিতে ২টি ফ্ল্যাট, এলিয়েন মডেলের গাড়িসহ ঢাকা ও সাভারে আরো জমি রয়েছে। এছাড়া ব্যাংকে শতকোটি টাকার সঞ্চয় রয়েছে।

এছাড়া দুদকের এনফোর্সমেন্ট ইউনিট মঙ্গলবার সারাদেশে সরকারি ৬ দফতরে বিভিন্ন দুর্নীতির অভিযোগের বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি দিয়েছে। 

আরএম/জেডএস

Link copied