‘সবার ঢাকা’ অ্যাপের প্রচারণায় ডিএনসিসির কমিটি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৫ পিএম


‘সবার ঢাকা’ অ্যাপের প্রচারণায় ডিএনসিসির কমিটি

নাগরিকদের হাতের মুঠোয় সব ধরনের সেবা পৌঁছে দিতে ‘সবার ঢাকা’ অ্যাপ চালু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গত জানুয়ারিতে অ্যাপটির উদ্বোধন করা হয়। এবার ‘সবার ঢাকা’ নগরবাসীর কাছে বহুল প্রচারণার জন্য একটি কমিটি গঠন করেছে করপোরেশন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, অ্যাপটি সম্পর্কে নগরবাসীর কাছে বহুল প্রচারণার জন্য একটি অডিও-ভিজুয়াল প্রস্তুত করা হবে। এজন্য ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

গত ১৩ আগস্ট এই কমিটি গঠনের পর অফিস আদেশ জারি করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।

কমিটিতে ডিএনসিসির সচিব মাসুদ আলম ছিদ্দিককে আহ্বায়ক এবং জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ তাজুল ইসলামকে সদস্য সচিব করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন- তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হাসনাত মো. আশরাফুল আলম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার মাহবুব আলম এবং সিস্টেম অ্যানালিস্ট তুহিনুল ইসলাম।

dhaka post

জানা গেছে, ‘সবার ঢাকা’ অ্যাপটির মাধ্যমে ডিএনসিসির এলাকায় বসবাসরত নাগরিকরা সড়ক কিংবা ফুটপাতের ম্যানহোলের ঢাকনা খোলা, রাতে সড়ক বাতি না জ্বলা বা ফুটপাতে পড়ে থাকা বর্জ্যের স্তূপ বিষয়কসহ যেকোনো ধরনের অভিযোগ ছবি তুলে জানাতে পারবেন। গুগল প্লে-স্টোর থেকে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড ও ইনস্টল করে রেজিস্ট্রেশনের মাধ্যমে ব্যবহার করা যাবে।

অভিযোগের বিষয়ের ছবি মোবাইলের মাধ্যমে পাঠিয়ে দিলে স্বয়ংক্রিয়ভাবে সেটি কর্তৃপক্ষের কাছে পৌঁছে যাবে। সিটি করপোরেশনের প্রধান কার্যালয়সহ বিভিন্ন এলাকায় (জোন) দায়িত্বপ্রাপ্তরা প্রতিটি অভিযোগ ও মতামত দেখতে পারবেন। অভিযোগের ধরন বিশ্লেষণ করে সমাধানের যে উদ্যোগ নেবে ডিএনসিসি, সেটিও জানা যাবে অ্যাপের মাধ্যমেই। সমস্যার সমাধান হলে অভিযোগকারীও স্বয়ংক্রিয়ভাবে বিষয়টি জানতে পারবেন।

এএসএস/এমএইচএস

Link copied