চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্তের হার ২.৬৮

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৯ এএম


চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্তের হার ২.৬৮

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৩ জন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। সোমবার ৩৬ জনের করোনা শনাক্ত ও তিন জনের মৃত্যু হয়েছিল।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের ১টি ল্যাবে এক হাজার ২৩১ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ২০ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২ দশমিক ৬৮ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে বাঁশখালীতে ১, বোয়ালখালীতে ১, রাউজানে ৩, হাটহাজারীতে ৩, সীতাকুণ্ডে ৩ ও মিরসরাইয়ে ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, সাতকানিয়া, আনোয়ারা, পটিয়া, চন্দনাইশ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ১ হাজার ৬৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৬৩৪ জন। বাকি ২৮ হাজার ২৯ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত এক জন নগরের বাসিন্দা। আর একজন নগরের বাইরের বাসিন্দা। চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ২৯৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭১৫ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৮০ জনের।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

কেএম/এমএইচএস

Link copied