উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বাংলাদেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৩১ পিএম


উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বাংলাদেশ

বঙ্গবন্ধু কন‍্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

মঙ্গলবার  (২৮ সেপ্টেম্বর)  যশোরের মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষিত, বঞ্চিত ও নিপীড়িত বাঙালিকে একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। আর বঙ্গবন্ধু কন‍্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

তিনি বলেন, আমরা গর্বিত, আমরা সৌভাগ্যবান, বঙ্গবন্ধুর নেতৃত্বে পেয়েছি দেশ আর বঙ্গবন্ধু কন‍্যা দেশকে উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজ বিশ্ব পরিমণ্ডলে একজন অনন্য যোগ্যতাসম্পন্ন বিচক্ষণ ও মানবিক নেতৃত্বের স্বীকৃতি পেয়েছেন। 

বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে সমৃদ্ধ দেশ গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, অত্যন্ত সফলতার সঙ্গে কোভিড-১৯ মোকাবিলা করে দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন, যা অনেক উন্নত দেশের পক্ষে সম্ভব হয়নি। 

সততা ও নিষ্ঠার সঙ্গে দেশ গড়ার কাজে সর্বস্তরের মানুষ সম্পৃক্ত করা গেলে বঙ্গবন্ধু কন‍্যা শেখ হাসিনার নেতৃত্বেই ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী মণিরামপুর উপজেলার বিভিন্ন বিদ‍্যালয়ের শতাধিক দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মধ‍্যে বাইসাইকেল বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অধ‍্যক্ষ কাজী মাহমুদুল হাসান। 

এসএইচআর/এনএফ

Link copied