জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা করবে ইইউ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০২ অক্টোবর ২০২১, ০৩:২৩ এএম


জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা করবে ইইউ

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা করবে বলে জানিয়েছেন ইউরোপীয় কমিশনের ইউরোপীয় গ্রিন ডিলের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ফ্রান্স টিমারম্যানস। 

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করে বলেন, ইইউ আগামী দিনগুলোতে বাংলাদেশকে সহযোগিতা বৃদ্ধি অব্যাহত রাখবে।

ইউরোপীয় কমিশনের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ফ্রান্স টিমারম্যানস শুক্রবার (১ অক্টোবর) ইতালির মিলানে ইউরোপীয় ইউনিয়ন এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের সঙ্গে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।  

মন্ত্রী এ সময় প্রযুক্তি হস্তান্তর, সক্ষমতা বৃদ্ধি, নবায়নযোগ্য জ্বালানি এবং অভিযোজন কার্যক্রম বাস্তবায়নসহ জলবায়ু পরিবর্তন মোকাবিলার সকল ক্ষেত্রে ইইউর সহযোগিতা কামনা করেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী এবং পরিবেশ অধিদফতরের পরিচালক মো. জিয়াউল হক বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন। 

এমএইচএন/এসকেডি

Link copied