সীতাকুণ্ডে ২ মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১১ নভেম্বর ২০২১, ১১:৩৫ এএম


সীতাকুণ্ডে ২ মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় সোনাইছড়ি ইউনিয়নে ৪ নম্বর ওয়ার্ডে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ঘটনার পর দুই প্রার্থীকে পুলিশ নিজেদের হেফাজতে নিয়েছে। এছাড়া রাস্তা থেকে পেট্রোল বোমা সদৃশ ২০টি বস্তু,  লাঠিসোটা, দেশীয় অস্ত্র উদ্ধার করেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ধাওয়া-পাল্টা ধাওয়ার কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় এক ঘণ্টার মতো যান চলাচল বন্ধ ছিল।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে ভোটগ্রহণ শুরুর আগে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জোড়আমতল এলাকায় এ ঘটনা ঘটে। 

চট্টগ্রামের সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ঢাকা পোস্টকে বলেন, সোনাইছড়ি ইউনিয়নে ৪ নম্বর ওয়ার্ডে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরপর দুই প্রার্থীকে আমাদের হেফাজতে রেখেছি। যাতে পরিস্থিতি শান্ত হয়। ঘটনার পরে রাস্তার পাশ থেকে পেট্রোল বোমা সাদৃশ্য বস্তু ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

জানা গেছে, সোনাইছড়ি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মাহবুবুর রহমান ও মো. ফোরকানের সমর্থকদের মধ্যে ভোটকেন্দ্রে আধিপত্য নিয়ে প্রথমে মারামারি হয়। পরে উভয়পক্ষ গিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। পুলিশ গিয়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই সময় সকাল সাড়ে ছয়টা থেকে সাড়ে সাতটা পর্যন্ত প্রায় এক ঘণ্টা মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ ছিল।

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের সীতাকুণ্ড, ফটিকছড়ি ও মীরসরাই উপজেলার ৩৯ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। আর এই ভোটগ্রহণের সময়ই এই সংঘর্ষের ঘটনা ঘটল।

কেএম/জেডএস

টাইমলাইন

Link copied