ফটিকছড়িতে নির্বাচনী সহিংসতায় নিহত ১

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম

১১ নভেম্বর ২০২১, ০৩:১৩ পিএম


ফটিকছড়িতে নির্বাচনী সহিংসতায় নিহত ১

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় লেলাং ইউনিয়ন পরিষদের নির্বাচনে দুই সদস্য প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে শফি ( ৫৫) নামে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে উপজেলার লেলাং ইউপির ৮ নং ওয়ার্ডের তোফায়েল আহমেদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র মোরগ প্রতীকের প্রার্থী জামাল পাশা ও ফুটবল প্রতীকের প্রার্থী মুরাদের কর্মী সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শফি নিহত হন। তবে নিহত শফি কার সমর্থক ছিলেন তা এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা. নাবিল চৌধুরী। তিনি বলেন, শফি উদ্দিনকে ছুরিকাঘাত করা হয়েছিল। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। এছাড়া ফটিকছড়ির লেলাং ও কাঞ্চন নগর থেকে আহত অবস্থায় আরও ১০ জনকে হাসপাতালে আনা হয়েছে। তাদের চিকিৎসা চলছে।

ফটিকছড়ি থানার পরিদর্শক (তদন্ত) সামছুদ্দিন ঢাকা পোস্টকে বলেন, ভোট কেন্দ্রের বাইরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে প্রথমে কথা-কাটাকাটি হয়। এর একপর্যায়ে মোহাম্মদ শফিকে ছুরিকাঘাত করা হয়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

তিনি বলেন, যেহেতু ভোট কেন্দ্রের বাইরে এই ঘটনা ঘটেছে, তাই এখন কেন্দ্রটিতে ভোট গ্রহণ চলছে। তবে নিহত সুফি কার সমর্থক তা জানাতে পারেনি তিনি।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ৩৯ ইউনিয়নে ভোট হচ্ছে। এর মধ্যে ২১ ইউনিয়ন পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়া আদালতের আদেশে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার লেলাং ও ভক্তপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে ২১ ইউনিয়ন পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেও এসব ইউনিয়নে মেম্বার ও সংরক্ষিত মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া বাকি ১৬ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৫৩ জন চেয়ারম্যান প্রার্থী, ১২৫৬ জন সাধারণ ওয়ার্ডের মেম্বর প্রার্থী এবং ২৯১ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কেএম/এসকেডি/এমএইচএস

Link copied