শক্তিশালী নির্বাচন কমিশন চেয়ে হানিফ বাংলাদেশির স্মারকলিপি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর ২০২১, ০৪:৫১ পিএম


শক্তিশালী নির্বাচন কমিশন চেয়ে হানিফ বাংলাদেশির স্মারকলিপি

শেরপুরে হানিফ বাংলাদেশি

শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের দাবিতে জামালপুর ও শেরপুরের জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছেন হানিফ বাংলাদেশি। মাথায় ভোট বাক্স নিয়ে জেলায় পদযাত্রা করছেন তিনি। 

সোমবার সকালে জামালপুর ও দুপুরে শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেওয়ার পর হেঁটে হেঁটে জনমত সংগ্রহ করেন হানিফ। 

কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, সংবিধানে বলা আছে রাষ্ট্রের মালিক জনগণ। রাষ্ট্রের ওপর জনগণের মালিকানা প্রতিষ্ঠার প্রথম শর্ত হলো ভোটাধিকার। স্বাধীনতার ৫০ বছর ধরে যে দল যখনই রাষ্ট্র ক্ষমতায় এসেছে, সে দলই কম-বেশি ভোটাধিকার ও গণতন্ত্রকে বাধাগ্রস্ত করেছে। সব শাসকদলের অপরাজনীতি চরম অবস্থা সৃষ্টি করেছে। ভয়াবহ এ অবস্থার উত্তরণ একদিনে সম্ভব নয়। 

তিনি আরও বলেন, রাজনীতিতে প্রতিদ্বন্দ্বিতা থাকবে। বাংলাদেশের রাজনীতিতে প্রতিহিংসা, সহিংসতা ও অবিশ্বাসের সংস্কৃতি চলমান। এ অবিশ্বাস ও আস্থা সঙ্কটের কারণে কয়েকবার অনির্বাচিত তত্ত্বাবধায়ক সরকার গঠিত হয়েছে। মহামান্য হাইকোর্ট সেই তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করেছেন। একটি গণতান্ত্রিক দেশে অনির্বাচিত তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বেশিদিন চলতে পারে না।  

শক্তিশালী নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবিতে মাথায় প্রতীকী ভোটের বাক্স নিয়ে ৬৪ জেলা প্রদক্ষিণের অংশ হিসেবে ২৭তম দিনে তিনি জামালপুর ও শেরপুরে পদযাত্রা করেন।

এমএইচএন/আরএইচ

Link copied