ভুয়া কাগজপত্রে ন্যাশনাল সার্ভিস প্রকল্পের অর্থ আত্মসাৎ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২২ নভেম্বর ২০২১, ০৭:২৬ পিএম


ভুয়া কাগজপত্রে ন্যাশনাল সার্ভিস প্রকল্পের অর্থ আত্মসাৎ

ভুয়া কাগজপত্র তৈরির মাধ্যমে ন্যাশনাল সার্ভিস প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম অভিযান চালিয়েছে।  

ভুয়া জাতীয় পরিচয়পত্র করে ময়মনসিংহ যুব উন্নয়ন অধিদফতরের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার (২২ নভেম্বর) ময়মনসিংহ দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাম প্রসাদ মন্ডলের নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে।

দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) সহকারী পরিচালক মোহাম্মদ শফি উল্লাহ অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, ময়মনসিংহ যুব উন্নয়ন অধিদফতরের অসাধু কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরি করে সুবিধাভোগী দেখিয়ে ন্যাশনাল সার্ভিস প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম। দুদক টিম সরেজমিন সংশ্লিষ্ট দফতরগুলো পরিদর্শন করে এবং অভিযোগ প্রসঙ্গে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলে। দুদক টিম সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করেছে।

এ বিষয়ে দুদক সূত্রে আরো জানা যায়, প্রাথমিক অনুসন্ধানে দুদক টিম প্রমাণ পেয়েছে পার্শ্ববর্তী নান্দাইল উপজেলার বাসিন্দা আল আমিন ভুয়া কাগজপত্র তৈরির মাধ্যমে ত্রিশাল উপজেলার ন্যাশনাল সার্ভিসের আওতাভুক্ত হয়ে প্রায় ৪৪ হাজার টাকার আত্মসাৎ করেছে। অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ আরো যাচাই-বাছাই করা হচ্ছে বলেও জানা গেছে।

আরএম/জেডএস

Link copied