‘হ্যালো সিএমপি’ অ্যাপে দেখা যাবে বাস ভাড়া

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ নভেম্বর ২০২১, ০৭:০১ পিএম


‘হ্যালো সিএমপি’ অ্যাপে দেখা যাবে বাস ভাড়া

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ‘হ্যালো সিএমপি’ অ্যাপে নগরীর সকল রুটের ভাড়ার তালিকা সংযোজন করা হয়েছে। ফলে অ্যাপটির মাধ্যমে চলাচলের সময় নগরীর জনসাধারণ সহজেই তার নির্ধারিত গন্তব্যের বাস ভাড়া সম্পর্কে নিশ্চিত হতে পারবেন। 

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে দামপাড়া সিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। 

তিনি বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ‘হ্যালো সিএমপি’ অ্যাপটি আপডেট করা হয়েছে। সেখানে মানুষ প্রতিদিনের জীবন-যাপনের সঙ্গে সম্পর্কিত ১৪টি সেবা পাবে। এতে নতুনভাবে ‘গাড়ি ভাড়া’ নামে একটি অপশন যুক্ত করা হয়েছে। যেখান সহজেই চট্টগ্রাম নগরীর একস্থান থেকে অন্যস্থানের গাড়ি ভাড়া নগরবাসী জানতে পারবে। 

পুলিশ কমিশনার বলেন, বাসের ড্রাইভার কিংবা হেলপারের মাধ্যমে ভাড়া আদায় সংক্রান্ত কোনো ধরনের হয়রানির শিকার হলে ট্রাফিক পুলিশকে অবহিত করলে ব্যবস্থা নিবে। অথবা তাৎক্ষনিকভাবে জাতীয় জরুরি সেবা ৯৯৯ বা সিএমপির কন্ট্রোল নাম্বার ৩০৩৫২/৬৩৯০২২/ ৬৩০৩৭৫ এ অভিযোগ জানালে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া) আরাফাতুল ইসলাম বলেন, নগরবাসীকে গাড়ি ভাড়া জানার মতো সুবিধা পেতে হলে ‘হ্যালো সিএমপি’ অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর ‘গাড়ি ভাড়া’ লেখা স্থানে ক্লিক করলেই ভেসে উঠবে নগরীর প্রতিটি স্টপেজ, রুট নম্বরের তথ্য। স্টপেজের নাম, রুট নম্বরে ক্লিক করলেই ভাড়া চলে আসবে। 

সিএমপি সূত্রে জানা গেছে, সম্প্রতি ডিজেলের মূল্যবৃদ্ধি পাওয়ার পর গাড়ি ভাড়া নিয়ে যাত্রীর সঙ্গে চালক ও হেলপারদের বাকবিতণ্ডা হচ্ছে।  নগরবাসী যেন গাড়ি ভাড়া সংক্রান্ত কোনো ঝামেলায় না পড়ে সেজন্য ‘হ্যালো সিএমপি’ অ্যাপে গাড়ি ভাড়ার অপশনটি যুক্ত করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলম, উপপুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফরসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কেএম/আইএসএইচ

Link copied