পাকিস্তানের জার্সি ফেলে নোংরা নালায় ঝাঁপ, কান ধরে রক্ষা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর ২০২১, ০৪:২৬ পিএম


পাকিস্তানের জার্সি ফেলে নোংরা নালায় ঝাঁপ, কান ধরে রক্ষা

বাংলাদেশি তরুণের গায়ে ছিল পাকিস্তানের জার্সি। মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মীরা সেই জার্সি ছিঁড়ে ফেলেন। এক পর্যায়ে ধাওয়া দেন ওই তরুণকে। তরুণ গিয়ে পড়েন রাস্তার পাশের নালায়। সেখান থেকে কান ধরে ক্ষমা চেয়ে সড়কে ওঠেন তিনি। 

শুক্রবার বেলা এগারোটার দিকে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার টেস্ট ম্যাচ চলাকালে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সামনে ঘটে এমন ঘটনা। পাকিস্তানের জার্সি গায়ে দেওয়া তরুণের নাম জানা যায়নি।

জানা গেছে, পাকিস্তানি জার্সি গায়ে কেউ স্টেডিয়ামে এলে প্রতিহত করা হবে, এমন ঘোষণা বেশ কয়েকদিন আগেই দিয়ে রাখেন মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মীরা। ঘোষণা অনুযায়ী তারা সকালে অবস্থান নেন স্টেডিয়াম-সংলগ্ন সড়কে। এ সময় বাংলাদেশি সমর্থকদের সঙ্গে স্টেডিয়ামে প্রবেশ করতে চান পাকিস্তানি জার্সি পরিহিত তরুণ। তখন তাকে ঘিরে ধরেন মঞ্চের কর্মীরা। 

dhakapost

প্রত্যক্ষদর্শীরা জানান, স্টেডিয়ামের প্রবেশপথে মঞ্চের কর্মীদের সঙ্গে ওই তরুণ তর্কে জড়ান। পরে কর্মীরা জোরপূর্বক পাকিস্তানের জার্সি ছিঁড়ে তার গা থেকে খুলে নেন। এ সময় মারধরের ভয়ে দৌড়াতে শুরু করেন ওই তরুণ। পরে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পড়েন সড়কের পাশে থাকা নালায়। সেখান থেকে কান ধরে ক্ষমা চান তিনি। এরপর এক নারীর সহায়তায় নালা থেকে উঠে সিএনজিচালিত অটোরিকশা নিয়ে বাসায় চলে যান ওই তরুণ।

এ বিষয়ে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি কাজী মো. সাইফুল ইসলাম রাসেল ঢাকা পোস্টকে বলেন, ঢাকায় খেলা চলার সময় আমরা ঘোষণা দিয়েছিলাম পাকিস্তানের জার্সি ও পতাকা নিয়ে কোনো বাংলাদেশি মাঠে প্রবেশ করতে পারবেন না। 

তিনি বলেন, ঘোষণা অনুযায়ী আজ খেলা শুরুর আগে থেকেই মাঠের প্রবেশপথে আমরা অবস্থান নিই। এক তরুণ পাকিস্তানি জার্সি পরে মাঠে প্রবেশের চেষ্টা করেন। প্রথমে আমরা তাকে বোঝাতে চেষ্টা করি। কিন্তু তিনি রাজি হননি। পরে তার শরীর থেকে পাকিস্তানি জার্সি খুলে নেন আমাদের কর্মীরা। 
 
কেএম/আরএইচ/জেএস 

Link copied