কানাডা প্রবাসী সেই ক্যাপ্টেনের খোঁজ পায়নি বিমান

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২১, ০৭:৪৭ পিএম


কানাডা প্রবাসী সেই ক্যাপ্টেনের খোঁজ পায়নি বিমান

কানাডা প্রবাসী বিমানের অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন ইশারাত আহমেদকে খুঁজে পাচ্ছে না বিমান কর্তৃপক্ষ। সংসদীয় কমিটির পক্ষ থেকে বিমানের এ সাবেক কর্মকর্তার ঠিকানা যোগাড় করতে বললেও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে তার খোঁজ দিতে পারেনি।

বুধবার (১ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা যায়।

জানা গেছে, মিশরীয় বিমান ভাড়া করার বিষয়ে অনিয়ম গঠিত সংসদীয় সাব-কমিটির প্রতিবেদনের প্রেক্ষাপটে সংশ্লিষ্ট বিমানের বেশ কয়েকজন কর্মকর্তাকে ডেকে সাক্ষ্য নেয় সংসদীয় কমিটি। এর এক পর্যায়ে বাংলাদেশ বিমানের কর্মকর্তা তানজীবুল আলম ও বিমানের সাবেক কর্মকর্তা ক্যাপ্টেন ইশারাত আহমেদের নামও উঠে আসে। যার কারণে সংসদীয় কমিটির আগের বৈঠকে কমিটির সভাপতি তানজীবুল আলমকে আমন্ত্রণ জানানোর পাশাপাশি কানাডায় বসবাসকারী ক্যাপ্টেন ইশারাতের ঠিকানা কমিটিকে সরবরাহ করার ‍পরামর্শ দেন। 

পরে এ বিষয়টি কমিটি সুপারিশ করে। এর প্রেক্ষাপটে বুধবারের বৈঠকে অগ্রগতি প্রতিবেদন দিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। এ বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিমান কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে কমিটিতে বলা হয়েছে অনেক চেষ্টা করেও কানাডায় বসবাসরত ক্যাপ্টেন ইশারাত আহমেদ (পি-৩৪৩২৭, ক্যাপ্টেন বি-৭৭৭ অব.) এর কানাডায় অবস্থানের ঠিকানা পাওয়া যায়নি।

বৈঠকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটি কক্সবাজার বিমানবন্দরের চারদিকে কাঁটাতারের বেড়া দিয়ে নিরাপত্তা বেষ্টনী তৈরি করতে সুপারিশ করেছে। এছাড়া বৈঠকে পর্যটনখাতে বিকশিত করার লক্ষ্যে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় দর্শনীয় স্থানগুলো নিয়ে একটি পূর্ণাঙ্গ কর্মপরিকল্পনা (প্রস্তাবনা) প্রণয়নের জন্য ৪ সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়।

কমিটির সভাপতি র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং আশেক উল্লাহ রফিক আহমদ অংশগ্রহণ করেন।

এইউএ/আইএসএইচ

Link copied